করোনায় অনুশীলনে ফিরছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় অনুশীলনে ফিরছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মাঝেই ক্রিকেটে ফিরছেন শ্রীলঙ্কার খেলোয়াড়েরা। দেশটির প্রধান কোচ মিকি আর্থার জানিয়েছেন আগামী মাসের (জুন) এক তারিখ থেকেই ক্রিকেটারদের অনুশীলন সেশন শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) এই সিদ্ধান্তে একাত্মতা প্রকাশ করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ও। ক্রিকেট মাঠে ফেরানো নিয়ে বুধবার সহকারি কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা, নির্বাচকদের প্রধান আসান্থা ডি মেল ও মেডিকেল বিশেষজ্ঞদের সঙ্গে একটি বৈঠক করেন আর্থার। এই বৈঠকে নতুন সিদ্ধান্তের ব্যাপারে আলোচনা করেন তারা। শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সবুজ সংকেত প্রদান করলেই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলে নিশ্চিত করেন তিনি।

এই প্রসঙ্গে আর্থার বলেছেন, বুধবার (২০ মে) ক্রিকেটার ফেরানোর বিষয়ে আমাদের একটা বৈঠক হয়েছে। আমরা জুনের ১ তারিখ থেকেই অনুশীলনে নামার পরিকল্পনা করেছি। এখন স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সবুজ সংকেত আসলেই অধিনায়ক ও কোচিং স্টাফের সঙ্গে বিস্তারিত সব ঠিক করে নেব। এখন পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক থেকে ইতিবাচক ইংগিত আছে। তবে শুরুতে অনুশীলন হবে ছোট ছোট গ্রুপে ভাগ করে। আমরা পেসারদের অগ্রাধিকার দেব, কারণ তাদের ছন্দ পেতে অন্যদের চেয়ে বেশি সময় লাগার কথা।

দক্ষিণ এশিয়ান দেশগুলোর মধ্যে করোনা ভাইরাস মোকাবিলায় বেশ এগিয়ে আছে শ্রীলঙ্কা। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৮ জন। যেখানে ৫৮৪ জনই সুস্থ হয়ে উঠেছেন। আর মৃত্যু হয়েছে মাত্র ৯ জনের।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ