এবার সম্পাদনা সমিতির পাশে দাঁড়ালেন নিপুণ
সোমবার, ১লা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এবার সম্পাদনা সমিতির পাশে দাঁড়ালেন নিপুণ

করোনা মহামারিতে অন্যান্য সেক্টরের মতো থমকে আছে চলচ্চিত্র পাড়া। যার কারণে বেশ কষ্টে সংসার চালিয়ে নিচ্ছিলেন শিল্পী ও কলাকুশলীরা।

এই মাহামারিতে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল, অনন্ত জলিল নিজ উদ্যোগে আর্থিক কষ্টে থাকা মানুষগুলোর পাশে দাঁড়ালেও পুরো চলচ্চিত্র অঙ্গণের কর্মীদের জন্য ছিল না কোনো বড় উদ্যোগ। সেই উদ্যোগ গ্রহণ করলেন চিত্রনায়িকা নিপুণ।

ব্র্যাক ব্যাংক ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতা নিয়ে চলচ্চিত্রের তিন হাজার শিল্পী ও কলাকুশলীকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিয়েছেন নিপুণ। এরই মধ্যে পাঁচশ নিম্ন আয়ের শিল্পীদের মধ্যে এসব সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) এসব পণ্য গ্রহণ করেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। পরে তারা নিম্ন আয়ের শিল্পীদের মধ্যে তা বিতরণ করেন।

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি ও সহকারী ব্যবস্থাপক সমিতির ৫০০ সদস্যকে এসব সামগ্রী দেওয়া হয়। বুধবার (২০ মে) সম্পাদনা সমিতিকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিয়ে সহায়তা করেন নিপুণ। পর্যায়ক্রমে বাকি সংগঠন ও এফডিসির নিরাপত্তাকর্মীসহ অন্যদের এসব নিত্যপণ্য দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে নিপুণ বলেন, চলচ্চিত্রের সংকটকাল চলছে। কাজ বন্ধ থাকায় বিপাকে পড়েছে এ পেশার সাথে জড়িত নিম্ন আয়ের মানুষগুলো। তাই তাদের জন্য কিছু করার চেষ্টা করেছি। করোনার প্রভাব যত দিন থাকবে, এই চেষ্টা অব্যাহত থাকবে।

এ ছাড়া এফডিসির বিভিন্ন সংগঠনকে আর্থিকভাবে সহযোগিতা করছেন নিপুণ। নায়িকা সংগীতা, সোনিয়াসহ বিভিন্ন শিল্পী ও দেশ-বিদেশের বিভিন্ন সংস্থার কাছ থেকে অর্থ সংগ্রহ করছেন বলে জানান নিপুণ।

অর্থসূচক/এএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ