মাশরাফি নয়, তরুণদের দিকে চোখ ডমিঙ্গোর
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মাশরাফি নয়, তরুণদের দিকে চোখ ডমিঙ্গোর

ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তবে ওয়ানডে ক্রিকেটকে এখনও বিদায় বলেননি তিনি। বর্তমানে ৩৬ বছর বয়সী এই পেসার ২০২৩ সালে অনুষ্ঠেয় ভারত বিশ্বকাপে খেলেন কিনা সেটা নিয়েও আছে সংশয়।

অবশ্য মাশরাফির ওপরে চোখ নেই বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর। দলের অন্যান্য তরুণ পেসারদের দিকে তাকিয়ে আছেন তিনি। মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, হাসান মাহমুদদের মতো কমবয়সী পেসারদের নিয়েই আপাতত ভাবছেন ডমিঙ্গো। অবশ্য মাশরাফি যদি ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত নিজের ফিটনেস ধরে রাখতে পারেন এবং নির্বাচকরা যদি তাঁকে দলে ভেড়ায় তাহলে তাঁর কথা ভাববেন তিনি।

এই দক্ষিণ আফ্রিকান বলেন, পঞ্চাশ ওভারের বিশ্বকাপে মাশরাফির খেলার সম্ভাবনা এখনও অনেক দূরে। মাশরাফি খেলবে কিনা এটা অবশ্যই তার ওপরে। এরপর নির্বাচকরা তাঁকে দলে ভেড়ায় কিনা এটা তাদের ব্যাপার। আমি তরুণ ও সম্ভাবনাময় কয়েকজন পেসার দেখছি। আমি তাদের খেলায় নিয়ে আসতে চাই। আমরা যখন একত্রিত হবো তখন এসব বিষয়ে সিদ্ধান্ত নেব।

বাংলাদেশের হয়ে গত পাঁচ বছরে মাত্র পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলেননি মাশরাফি। এরমধ্যে দুটি ম্যাচ স্লো ওভার রেটের নিষেধাজ্ঞার কারণে খেলেননি তিনি। ২০১৯ বিশ্বকাপে মাত্র একটি উইকেট নেন মাশরাফি, এরপরেই আলোচনায় আসে তাঁর পারফরম্যান্স।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ