সক্রিয় ভূমিকায় ‘মানবতার সেবায় মানুষের পাশে’

মহামারি করোনা ভাইরাসের কারণে চরম সংকটময় দিন অতিক্রম করছে বাংলাদেশসহ সারা বিশ্ব। করোনার প্রভাবে থমকে গেছে অর্থনীতির চাকা, বাড়ছে খাদ্য সংকট ও দারিদ্রতা। তাই নিম্ন আয়ের মানুষদের পাশে এসে দাড়িয়েছে দেশের শত শত সেচ্ছাসেবী সংগঠন। তাদের মধ্যে ‘মানবতার সেবায় মানুষের পাশে’ একটি। সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের সেচ্ছাসেবী সংগঠনটি এখন পর্যন্ত ৫০০ পরিবারকে সহায়তা করেছে। ঈদকে সামনে রেখে তাদের কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে।

আইয়ুব, শাহিন, রবিন, আনোয়ার, ইমরান ও মাহবুবদের সমন্বয়ে নিরলস কাজ করে যাচ্ছে ‘মানবতার সেবায় মানুষের পাশে’। এ বিষেয়ে সংগঠননের সভাপতি রবিন হাসান রকি বলেন, মধ্যেবিত্ত, নিম্নমধ্যবিত্ত, আসহায় ও দুস্থ পরিবারের মাঝে আমাদের সামান্য উপহারগুলো পৌঁছানের চেষ্টা করে যাচ্ছি। আমাদের সংগঠনের এই কাজ ভবিষ্যতেও চালমান থাকবে বলে আশা করছি।

তিনি বলেন, এখন ঈদকে সামনে রেখে নতুন করে বিভিন্ন গ্রামের ক্ষতিগ্রস্তদের মাঝে ঈদ উপহার বিতরণের প্রস্তুতি গ্রহণ করেছি। প্রথম অবস্থায় আমরা ২০টি মসজিদের ইমাম ও মোয়াজ্জিনকে সহায়তার পাশাপাশি ২৫০টি পরিবারকে ঈদ উপহার দেওয়ার প্রস্তুতি গ্রহণ করেছি। উপহার সামগ্রী হিসেবে থাকবে চাল, ডাল, তেল, সেমাই, চিনি ও গুড়া দুধ।

উল্লেখ, চীনের উহানে প্রথমে শনাক্ত হওয়া করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে। এতে প্রতিনিয়ত মৃতের সংখ্যা বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর এখানেও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। সর্বশেষ তথ্য অনুযায়ী বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ১২১ জন। এই ভাইরাসের আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন ৩৭০ জন।

অর্থসূচক/জেডএ/কেএসআর