ঈদে শিল্পী সমিতিতে আর্থিক সহায়তা দিলেন যারা
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঈদে শিল্পী সমিতিতে আর্থিক সহায়তা দিলেন যারা

করোনায় স্থবির আজ সারা পৃথিবী৷ থেমে আছে সব কাজ। এই করোনার প্রভাব পড়েছে চলচ্চিত্র পাড়াতেও, বন্ধ আছে সব শুটিং।

ভয়াবহ করোনার মাঝেও আর্থিক ভাবে অসচ্ছল শিল্পী ও এফডিসির সংশ্লিষ্ট কর্মীদের কল্যাণে কাজ করে যাচ্ছে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। ঘরবন্দি শিল্পী ও কলাকুশলীদের বেহাল দশা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কল্যাণে ঘরে বসেই তিন বেলা খাবার পাচ্ছেন অসচ্ছল শিল্পীরা। সমিতি ঘোষণা দিয়েছে ‘যত দিন করোনা, তত দিন ঘরে বসেই খাবার পাবে শিল্পীরা।’

শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক মানুষের এই ক্লান্তিলগ্নে অনেক বড় অবদানের চেষ্টা করে যাচ্ছেন। করোনার প্রকট আঁকার ধারণ করার পর থেকেই তা লক্ষ করা যাচ্ছে। কখনও চাল, ডালসহ অন্যান্য খাবার সাহায্য কখনও বা রমজানের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য নিয়ে। সবই করছেন বাসা থেকে বের হয়ে এফডিসিতে গিয়ে স্ব-শরীরে।

এরইমধ্যে ছয় দফায় শিল্পীদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য দিয়ে সহযোগিতা করেছেন। অসচ্ছল শিল্পীরা ঈদ উপলক্ষে পাবেন শিল্পী সমিতির পক্ষ থেকে আর্থিক সহায়তাও। অসচ্ছল শিল্পীদের জন্য শিল্পী সমিতিতে আর্থিক সহায়তা করেছেন ফরিদুর রেজা সাগর (চ্যানেল আই), শিল্পী সমিতির সহ-সভাপতি ডিপজল, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, জনপ্রিয় কন্ঠশিল্পী কনক চাঁপা, এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শিল্পী, সাধারণ সম্পাদক জায়েদ খান, অভিনেতা সজিব তাহের, নাদির খান ও ব্যবসায়ী সেলিম চৌধুরী।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, দেশের দুর্দিনে অসচ্ছল শিল্পীদের জন্য আর্থিক সহায়তার হাত বাড়িয়েছেন যারা, শিল্পী সমিতি তাদের কাছে কৃতজ্ঞ। দীর্ঘদিন ধরে চলচ্চিত্রর অবস্থা ভালো নয়। তার ওপর করোনার প্রকোপ। শুটিং বন্ধ থাকায় এ পেশার সাথে জড়িত মানুষগুলো পড়েছে বিপাকে। এমন অবস্থায় চেষ্টা করেছি তাদের পাশে দাঁড়াতে। শিল্পীর পাশে সব সময় শিল্পী সমিতি আছে, থাকবে।

জায়েদ খান আরো বলেন, শিল্পী-কলাকুশলীর সুরক্ষা নিশ্চিত করতে শিল্পী সমিতির পক্ষ থেকে এফডিসির প্রবেশমুখে সোমবার জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। সবার নিরাপত্তার কথা চিন্তা করেই এই টানেল স্থাপন করেছি। যেন সবাই জীবাণুমুক্ত হয়ে এফডিসিতে প্রবেশ ও বের হতে পারেন। ঈদের পর শিল্পী সমিতির সামনেও এ টানেল স্থাপন করা হবে।

অর্থসূচক/এএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ