নিম্নবিত্ত মানুষের পাশে ফেসবুক গ্রুপ "জীবন জীবনের জন্য"
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিম্নবিত্ত মানুষের পাশে ফেসবুক গ্রুপ “জীবন জীবনের জন্য”

সময় গড়ানোর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা।  তার পাশাপাশি দেখা দিয়েছে খাদ্যসংকট। আর এমন পরিস্থিতিতে সরকারের পাশাপাশি মানুষের পাশে দাড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। এরই ধারাবাহিকতায় রাজধানীর কেরানীগঞ্জে ২৫টি নিম্নবিত্ত পরিবারের কাছে খাদ্রসামগ্রি পৌছে দিল “জীবন জীবনের জন্য” ফেসবুক গ্রুপ।

১৯ মে মঙ্গলবার বিকেলে কেরানীগঞ্জে নির্ধারিত ২৫টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

উপহারসামগ্রী হাতে পেয়ে রিকসাচালক দিলদার জানান, করোনা বাংলাদেশে ঢোকার পর যান চলাচল বন্ধ হয়ে গেছে। আমাদের আয় উপার্জনও বন্ধ হয়ে গেছে। এমনও দিন গেছে যখন সারাদিনেও দুমুঠো ভাত জোটেনি। এই খাবার পেয়ে আমি দশ দিনের জন্য খাবারের চিন্তা থেকে মুক্ত হলাম।

গার্মেন্টসকর্মী শেফালী জানান করোনার কারণে তার কারখানা বেশ কিছুদিন ধরে বন্ধ ছিলো। কারখানা খুললেও এখনো বেতন বোনাস কিছুই পাননি। করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের সাহায্য সমাজের বিত্তবান মানুষদেরকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

‘জীবন জীবনের জন্য’ ফেসবুক গ্রুপের প্রধান সমন্বয়ক ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক বিপ্রজিৎ অর্থসূচককে জানান, করোনা পরিস্থিতির শুরু থেকেই সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়িয়েছে জীবন জীবনের জন্য ফেসবুক গ্রুপ। আমরা এ পর্যন্ত ৪০০টি পরিবারের কাছে খাদ্যসামগ্রী তুলে দিয়েছি। এর মধ্যে গেলো কিছুদিনে রাজধানীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ২৫০ জন তৃতীয় লিঙ্গের মানুষের কাছে খাবার পৌছে দিয়েছি। এছাড়াও আমরা মাদারীপুরে কিছু অসহায় পরিবারকে খাদ্যসহায়তা পৌছে দিয়েছি।

বিপ্রজিৎ আরো জানান, এসব উদ্যাোগের পাশাপাশি ১০টি পরিবারকে নিয়মিত সহযোগিতা করে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জীবন জীবনের জন্য ফেসবুক গ্রুপ।

বিপ্রজিৎ বলেন, যতদিন করোনা পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে এই ১০টি পরিবারকে আমরা নিয়মিত খাদ্য সহায়তা প্রদান করবো। এসময় খাদ্যসংকট মেটাতে সমাজের বিত্তবানদেরকে এগিয়ে আসার আহবানও জানান তিনি।

অর্থসূচক/জেডএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ