করোনায় দেশের কোন জেলায় কতজন আক্রান্ত
রবিবার, ১২ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

দেশে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা রেকর্ড ছাড়িয়েছে। রাজধানীসহ বিভিন্ন জেলায় বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। সারাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। আর এই সময় নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৬০২ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৮৭০ জন। আর মারা গেছেন ৩৪৯ জন।

আজ সোমবার (১৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, আগের কিছু নমুনাসহ গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর এই সময় নমুনা সংগ্রহ করা হয় ৯ হাজার ৯০৩টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৮৫ হাজার ৭৯৬টি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় যে ২১ জন মারা গেছেন তাদের মাঝে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ২১২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৫৮৫ জন। দেশে করোনা আক্রান্তের হিসেবে সুস্থের হার ১৯ দশমিক ২১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো— ঢাকা ৯,৮৫৫, নারায়ণগঞ্জ ১,৪৬৩, চট্টগ্রাম ৬৯৫, গাজীপুর ৫২৭, মুন্সীগঞ্জ ৩২৯, কুমিল্লা ২৯৮, ময়মনসিংহ ২৯৫, রংপুর ২৭২, কিশোরগঞ্জ ২০৭, কক্সবাজার ১৮৫, নরসিংদী ১৭৪, জামালপুর ১২০, নোয়াখালী ১১৩, হবিগঞ্জ ১১২, নেত্রকোনা ১০৮, যশোর ১০৮, লক্ষ্মীপুর ৮৯, চুয়াডাঙা ৮৭, গোপালগঞ্জ ৮৩, চাঁদপুর ৮১, ফেনী ৭৬, শরীয়তপুর ৭১, জয়পুরহাট ৬৯, ব্রাহ্মণবাড়িয়া ৬৭, মাদারীপুর ৬৩, বরিশাল ৬০, ফরিদপুর ৫৬, দিনাজপুর ৫৬, কুড়িগ্রাম ৫৪, নীলফামারী ৫২, সিলেট ৪৮, সুনামগঞ্জ ৪৬, বগুড়া ৪৫, নওগাঁ ৪৫, ঝিনাইদহ ৪৪, শেরপুর ৪২, টাঙ্গাইল ৪০, মৌলভীবাজার ৩৯, মানিকগঞ্জ ৩৮, বরগুনা ৩৭, রাজশাহী ৩২, পটুয়াখালী ২৯, রাজবাড়ী ২৭, ঠাকুরগাঁও ২৭, খুলনা ২৭, কুষ্টিয়া ২৭, রাঙ্গামাটি ২৭, গাইবান্ধা ২৬, লালমনিরহাট ২৩, মাগুরা ২৩, পাবনা ১৯, ঝালকাঠী ১৬, নড়াইল ১৬, পঞ্চগড় ১৫, চাঁপাইনবাবগঞ্জ ১৫, নাটোর ১৪, ভোলা ১২, বাগেরহাট ৮, পিরোজপুর ৭, সিরাজগঞ্জ ৭, খাগড়াছড়ি ৭, বান্দরবান ৬, সাতক্ষীরা ৬ ও মেহেরপুর ৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ