এস আলম গ্রুপে করোনার হানা, চেয়ারম্যানের ৫ ভাই আক্রান্ত
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এস আলম গ্রুপে করোনার হানা, চেয়ারম্যানের ৫ ভাই আক্রান্ত

দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠি এস আলম গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সাইফুল আলম মাসুদের পাঁচ ভাইসহ তার পরিবারের মোট ৬ সদস্য নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত আল আরাফা ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আবদুস সামাদ লাবুও রয়েছেন।


প্রিয় পাঠক,করোনাভাইরাস সংক্রান্ত দেশ-বিদেশের নির্বাচিত নিউজ ও টিপস এখন থেকে পাওয়া যাবে আমাদের

ফেসবুক গ্রুপ Corona: News & Tips এ। গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


s.-alam-groupসংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

গতকাল রোববার (১৭ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় ওই ৬ জন করোনা পজিটিভ রোগী হিসেবে শনাক্ত হন।

দেশের শীর্ষস্থানীয় এই ব্যবসায়ীর ৫ ভাই ছাড়া তাদের পরিবারে করোনা পজিটিভ শনাক্ত হওয়া অন্যজন হলেন তার এক ভাইয়ের স্ত্রী।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও ব্যাংক-বিমার খবর গুরুত্বপূর্ণ খবরগুলো এখন নিয়মিত পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক

গ্রুপ Sharebazaar-News & Analysis এ। প্রিয় পাঠক,গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


করোনায় আক্রান্তরা হচ্ছেন এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক মোরশেদুল আলম (৬২), এস আলম গ্রুপের পরিচালক  রাশেদুল আলম (৬০), এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুস সামাদ লাবু (৫৩), ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান ও এস আলম গ্রুপের পরিচালক মোহাম্মদ শহীদুল আলম (৪৮) এবং এস আলম গ্রুপের পরিচালক ওসমান গণি (৪৫)। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন তাদের এক ভাইয়ের স্ত্রী।

তারা চট্টগ্রাম নগরীর সুগন্ধা আবাসিক এলাকার এক নম্বর সড়কে বসবাস করেন। রোববার রাতেই ওই ভবনটি লকডাউন করে দেওয়া হয়। গত ১৬ মে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব থেকে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

আল আরাফা ইসলামী ব্যাংক এবং ইউনিয়ন ব্যাংক ছাড়াও দেশের কয়েকটি ব্যাংকের নিয়ন্ত্রণ এস আলম গ্রুপের হাতে। এই ব্যাংকগুলোর মধ্যে আছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক (এসআইবিএল),  ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড।

এছাড়া অবসায়নের পথে থাকা আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং, রিলায়েন্স ফাইন্যান্স ও ইন্টারন্যাশনাল লিজিংসহ কয়েকটি ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) এবং প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, ফার ইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সসহ কয়েকটি ্ইন্স্যুরেন্স কোম্পানির সিংহভাগ মালিকানাও এই গ্রুপের হাতে। ‌এ কারণে এই গ্রুপের কর্ণধারদের সুস্থ থাকা না থাকার উপর ব্যাংকিং খাত  তথা অর্থনীতির ভালোমন্দও কিছুটা নির্ভর করে। তাই এস আলম গ্রুপের চেয়ারম্যানের ৫ ভাইয়ের করোনায় আক্রান্তের ঘটনায় আর্থিক খাতে ঝুঁকি আরেকটু বেড়ে গেল।

তবে এই খারাপ খবরের মধ্যেও একটুখানি স্বস্তির বিষয় হচ্ছে, এস আলম গ্রুপের চেয়ারম্যান ও মূল কর্ণধার সাইফুল আলম মাসুদ সুস্থ আছেন। তিনিই গ্রুপটির প্রধান চালিকা শক্তি।

এই বিভাগের আরো সংবাদ