ভৈরবে ভোক্তা অধিকার আইনে এক ব্যবসায়ীকে জরিমানা
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

ভৈরবে ভোক্তা অধিকার আইনে এক ব্যবসায়ীকে জরিমানা

কিশোরগঞ্জের ভৈরবে র‌্যাবের অভিযানে তেল, ময়দা ও লবণ ইত্যাদি ভোগ্য সামগ্রী অনুমতিবিহীন মোড়কজাত করার অপরাধে সিদ্দিকুর রহমান আব্দুল্লাহ মিয়া নামের এক ব্যবসায়ীকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যান আদালত।

আজ শনিবার বিকালে শহরের রানীর বাজার এলাকায় ওই ব্যবসায়ীর একটি গোডাউনে এ অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ভোগ্যপণ্য মোড়কজাত করার অপরাধে ভোক্তা অধিকার আইনে তাকে এই জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা।

র‌্যাব জানায়, গোপন সংবদের ভিত্তিতে ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়েরের নেতৃত্বে একটি আভিযানিক দল ওই গুদামে অভিযান চালায়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে বাজারজাতের উদ্দেশ্যে অনুমতিবিহীন মোড়কজাত করার সময় বিপুল পরিমাণ খোলা সয়াবিন তেল, ময়দা ও লবণ জব্দ করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা পরিচালিত ভ্রাম্যমান আদালত ভোক্তা অধিকার আইনে ওই ব্যবসায়ীকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে ভৈরব পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক নাছিমা বেগম উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ