ঢাকা দক্ষিণের মেয়রের দায়িত্ব নিলেন তাপস
বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকা দক্ষিণের মেয়রের দায়িত্ব নিলেন তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণ করেছেন। এর মধ্য দিয়ে শুরু হলো ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মেয়র অধ্যায়।

আজ শনিবার (১৬ মে) দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মিডিয়া সমন্বয়কারী সেলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসি) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ২০১৯ সালের ২৯ ডিসেম্বর সংসদ সদস্য পদ ছাড়েন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এরপর সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হয়ে এমপি থেকে নগরপিতা হয়ে যান এই আইন প্রণেতা।

মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জুমের সাহায্যে অনলাইনে সাংবাদিকদের ব্রিফিং করেন। এরপর ১৭ মে প্রথম অফিস করার মধ্য দিয়ে তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। ওই দিন নতুন মেয়রকে ডিএসসিসি’র সকল দায়-দেনা, স্থায়ী, অস্থায়ী সম্পত্তি, বিভিন্ন ব্যাংকের স্থিতি, গৃহীত উন্নয়ন প্রকল্প ও কর্মকাণ্ড, রাজস্ব আদায়, বর্জ্য স্বাস্থ্য সেবা তথ্যাদিসহ করপোরেশনের বিভিন্ন শাখার হালনাগাদ তথ্য প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর একটি সংক্ষিপ্ত প্রতিবেদন জমা দেবে প্রধান নগর পরিকল্পনাবিদ এবং নতুন মেয়রকে সেটা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে দেখানো হবে।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশরে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীরা বিজয় লাভ করেন। এরপর গত ২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে শপথ নেন নব নির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও মো. আতিকুল ইসলাম।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ