করোনায় আইরিশ পরীক্ষা দিতে হচ্ছে না বিশ্বকাপ রানার্সআপদের
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় আইরিশ পরীক্ষা দিতে হচ্ছে না বিশ্বকাপ রানার্সআপদের

চলতি বছরের ১৯ জুন থেকে ২ জুলাইয়ের মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল আয়ারল্যান্ডের। কিন্তু করোনা ভাইরাসের কারণে তিন ম্যাচের সিরিজ দুটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড (সিআই)।

মূলত নিউজিল্যান্ডের বিমানভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় সিরিজ স্থগিত করা ছাড়া বিকল্প ছিলো না সিআইয়ের সামনে। একই সঙ্গে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও স্থগিত রাখা হয়েছে। ১২ এবং ১৪ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই সিরিজটি।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেছেন, আমরা গভীর অনুশোচনার সঙ্গে জানাচ্ছি যে এ বছর আমরা কোনো আন্তর্জাতিক সিরিজ ঘরের মাটিতে আয়োজন করতে পারছি না। নর্দান আয়ারল্যান্ডের সমর্থকদের জন্য এটি অবশ্যই বেশ হতাশার। কারণ তারা বিশ্বকাপের রানার্স আপ দলের অপেক্ষায় ছিল। তবে আমরা বুঝতে পারছি বর্তমান পরিস্থিতিতে এছাড়া আর কোনো অপশন নেই।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট সিরিজ স্থগিত হওয়ায় দুঃখ প্রকাশ করে বলেন, ‘এখন অনেক কঠিন সময় যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য এবং আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি আমাদের বন্ধু রাষ্ট্রের জন্য যাদের ক্রিকেট মৌসুম বাধাগ্রস্ত হলো। আশা করি আমরা স্থগিত ম্যাচগুলো আয়োজন করতে পারবো যখন মাঠে খেলা ফিরবে।’

এদিকে নিউজিল্যান্ড এবং পাকিস্তান সিরিজ স্থগিত হলেও আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠেয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি সিআই। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে এই ব্যাপারে আলোচনা চলছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ