দক্ষিণ আফ্রিকা ছেড়ে নিউজিল্যান্ডের হয়ে খেলবেন কনওয়ে
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দক্ষিণ আফ্রিকা ছেড়ে নিউজিল্যান্ডের হয়ে খেলবেন কনওয়ে

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে জন্মগ্রহণ করলেও ২০০৭ সাল থেকে নিউজিল্যান্ডে খেলছেন ডেভন কনওয়ে। ঘরোয়া ক্লাব ওয়েলিংটনের হয়ে দীর্ঘদিন ধরে নিয়মিত পারফর্মও করে আসছেন তিনি।

এবার তারই পুরস্কার হিসেবে ২৮ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের জায়গা হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে। নিজ দেশ দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট লিগেও খেলার অভিজ্ঞতা রয়েছে কনওয়ের। এবার কিউইদের জাতীয় দলে খেলার স্বপ্ন দেখছেন প্রোটিয়া এই ক্রিকেটার।

নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ডে ব্যাট হাতে রানের ফুলঝুরি ছুটিয়েছেন কনওয়ে। ৬ ম্যাচে ৮৭.৬২ গড়ে ৭০১ রান সংগ্রহ করেন তিনি। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে থাকা এই ব্যাটসম্যান করেন তিনটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি।

কনওয়ের এই বিস্ফোরক ফর্মে দারুণ খুশি নিউজিল্যান্ডের সিলেকশন ম্যানেজার গাভিন লারসেন। কেন্দ্রীয় চুক্তিতে কনওয়েকে অন্তর্ভুক্ত করা প্রসঙ্গে তিনি বলেন, ‘গত দুই মৌসুমে ক্রিকেটের তিন ফরম্যাটে ব্যাট হাতে ডেভনের ফর্ম আমাদের অসম্ভব করেছে তাকে দলের বাইরে রাখতে। সে আমাদের সেরা বিকল্প হতে যাচ্ছে।’

এদিকে কনওয়ে ছাড়াও কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন ডানহাতি পেসার কাইল জেমিসন এবং বাঁহাতি স্পিনার অ্যাজাজ প্যাটেল। অপরদিকে চলতি বছরের শুরুতে অবসর নেওয়া তিন ক্রিকেটার কলিন মুনরো, জিত রাভাল এবং টড অ্যাশটলকে চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে। এর আগে নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন জেমিসন ও প্যাটেল।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি: টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্রান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, হেনরি নিকোলস, জেমস নিশাম, অ্যাজাজ প্যাটেল, মিশেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ