৩ বছরে ২ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ভারত
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৩ বছরে ২ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ভারত

২০২৩ সাল পর্যন্ত ক্রিকেট ক্যালেন্ডারে রয়েছে তিনটি বিশ্বকাপ। এর ভেতর দুটিরই স্বাগতিক ভারত। ২০১৩ সালের পর আবারও আইসিসির বৈশ্বিক শিরোপা জয়ের সুযোগ হাতছানি দিচ্ছে দলটিকে। তাও আবার ঘরের মাঠে। রোহিত শর্মা স্বপ্ন দেখছেন অন্তত দুটি বিশ্বকাপ জেতার।

এ বছর অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও করোনা ভাইরাসের কারণে টুর্নামেন্টটিকে ঘিরে দেখা দিয়েছে শঙ্কা। শেষ পর্যন্ত বিশ্বকাপ হবে কিনা সেটাও নিশ্চিত নয়। এ বিশ্বকাপের পর ২০২১ সালে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেটির আয়োজক ভারত।

এরপর ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আয়োজকও বিরাট কোহলি-রোহিত শর্মাদের দেশ। ঘরের মাঠে পর পর দুটি আইসিসির আসর হওয়ার দারুণ সুযোগ দেখছেন রোহিত। জানিয়েছেন, সুযোগ কাজে লাগাতে পুরো দলই মুখিয়ে আছে। তবে কাজটা যে সহজ নয় সেটা ভালোভাবেই জানেন এই ওপেনার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সুরেশ রায়নার সঙ্গে রোহিত বলেন, ‘বিশ্বকাপ জেতা সহজ নয়। বিশ্বকাপ জয়ের পর সব মিলে ভিন্ন এক অনুভূতি কাজ করে, টুর্নামেন্টটির সঙ্গে জড়িয়ে থাকে সব আবেগ-অনুভূতি। সাত-আটটি দলকে হারানোর পর বিশ্বকাপ ফাইনাল জেতা খুব কঠিন। বিশ্বকাপ জেতার পর অবশ্য আনন্দ দ্বিগুণ হয়ে যায়। আমাদের দারুণ একটি সুযোগ আছে। সামনে তিনটি বিশ্বকাপ, দুটি টি-টোয়েন্টি ও একটি ৫০ ওভারের। আমি অনেকবারই বলেছি যে আমাদের অবশ্যই কমপক্ষে দুটি বিশ্বকাপ জিততে হবে।

গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে রেকর্ড পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রোহিত। ৯ ম্যাচে ডানহাতি এই ব্যাটসম্যান করেছিলেন ৬৪৮ রান। পুরো আসরে দারুণ খেললেও দলকে শিরোপা জেতাতে পারেননি। নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বাদ পরে বিরাট কোহলির দল।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ