ভৈরবে সরকারি মূল্যে কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

ভৈরবে সরকারি মূল্যে কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু

কিশোরগঞ্জের ভৈরব খাদ্য গুদামে সরকারী মূল্যে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় শুরু হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুইজন কৃষকের কাছ থেকে সরাসরি দুই টন ধান কেনার মাধ্যমে এই কর্মসূচীর উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, কৃষকরা সরকারী দামে ধান বিক্রি করে লাভবান হবেন। তাই আমরা সরকারের কাছে দাবি করেছি ভৈরব থেকে আরও বেশী পরিমাণে ধান কিনতে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ জাহাঙ্গীর আলম, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সানজিদা খানম এসময় উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা সানজিদা খানম বলেন, এবার সরকারীভাবে প্রতি কেজি ধানের মূল্যে নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা এবং চাল ৩৬ টাকা। ভৈরব খাদ্য গুদামে বোরো মৌসুমে ৮৬৮ মেঃ টন ধান ও ১,৮০২ মেঃ টন চাল কেনার বরাদ্দ দেয়া হয়েছে।

ভৈরব উপজেলার পৌর এলাকাসহ ৭টি ইউনিয়নের আগ্রহী ২,৭৯৫ জন কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৮৬৮ জন সৌভাগ্যবান কৃষক নির্ধারণ করা হয়। এরা সবাই এক টন করে ধান গুদামে সরবরাহ করবেন।

অপরদিকে নিবন্ধিত মিল মালিকদের কাছ থেকে নির্ধারিত মূল্যে চাল সংগ্রহ করা হবে ১ হাজার ৮০২ মেট্রিকটন।

এদিকে ২৬ টাকা কেজি দরে সরকারী গুদামে ধান বিক্রি করে খুশি হয়েছেন উপজেলার শিমূলকান্দি ইউনিয়নের শিমূলকান্দি গ্রামের কৃষক আলমগীর মিয়া ও একই ইউনিয়নের কান্দিপাড়া গ্রামের কৃষাণী স্বপ্না বেগম। তবে তারাও দাবি করেন আরও বেশী পরিমাণে ধান বিক্রি করতে পারলে তাদের মুনাফা হতো।

এই বিভাগের আরো সংবাদ