শিক্ষা উপমন্ত্রীর ভাই করোনায় আক্রান্ত
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
চট্টগ্রামে আরও ৩৬ জনের করোনা শনাক্ত

শিক্ষা উপমন্ত্রীর ভাই করোনায় আক্রান্ত

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের ছোট ভাই বোরহানুল হাসান চৌধুরী সালেহীন নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

রোববার (১০ মে) রাতে চট্টগ্রামের  ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)  নমুনা পরীক্ষায় সালেহীনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে।


প্রিয় পাঠক,করোনাভাইরাস সংক্রান্ত দেশ-বিদেশের নির্বাচিত নিউজ ও টিপস এখন থেকে পাওয়া যাবে আমাদের

ফেসবুক গ্রুপ Corona: News & Tips এ। গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


বোরহানুল হাসান চৌধুরী সালেহীন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে।

সালেহীনের পারিবারিক সূত্র জানিয়েছে, কয়েক দিন আগে সালেহীন ঢাকায় গিয়েছিলেন। গত বৃহস্পতিবার (৭ মে) তার জ্বর আসে। এছাড়া করোনাভাইরাসের আরও কিছু উপসর্গ দেখা যায়। শনিবার তার নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটের বিআইটিআইডিতে পাঠানো হয়। রোববার সেই নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তবে বর্তমানে তার জ্বর নেই। ৩২ বছর বয়সী সালেহীন নগরীর নাসিরাবাদের মেয়র গলির নিজ বাসাতেই আইসোলেশনে আছেন এখন। বাসাতে তিনি একাই আছেন। তার স্ত্রী ও পুত্র বর্তমানে ঢাকায় রয়েছেন বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

এদিকে রোববার চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৬ জন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছেন ২৫৫ জনে। চট্টগ্রামের দুটি ল্যাবে সর্বমোট ৩১০টি নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া গেছে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্য মতে, রবিবার (১০ মে) ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালের ল্যাবে ২১৭টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ২২ জনের ফলাফল পজেটিভ আসে। এর মধ্যে চট্টগ্রামে ১৮ জন ও নোয়াখালী জেলার ৮ জন রয়েছেন।

এদিকে, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে পরীক্ষা করা ৯৩ নমুনার মধ্যে ২৬ জনের ফলাফল পজেটিভ এসেছে। তার মধ্যে চট্টগ্রামে ১৮ জন, ফেনী জেলার একজন, নোয়াখালী জেলার ৬ জন ও বরিশালের একজন রয়েছেন।

প্রসঙ্গতঃ গত ৩ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত মোট ২১৯ জন করোনা রোগী শনাক্ত হন। এদের মধ্যে এখন পর্যন্ত মোট ১৮ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৬৪ জন।

এই বিভাগের আরো সংবাদ