সাকিব-মুশফিকদের পথে হাঁটলেন রফিক
শনিবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাকিব-মুশফিকদের পথে হাঁটলেন রফিক

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলমান লকডাউনে স্থবির হয়ে পড়েছে সবকিছু। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে বিত্তবানদের সঙ্গে সঙ্গে এগিয়ে আসছেন দেশের ক্রিকেটাররা। ব্যক্তিগতভাবে সাহায্যের পাশাপাশি প্রিয় ক্রিকেটীয় সামগ্রী নিলামে তুলে সেখান থেকে পাওয়া অর্থ ব্যয় করছেন বিপর্যস্ত মানুষদের সহায়তায়।

সাকিব-মুশফিকদের পর এবার নিলামের পথ ধরলেন জাতীয় দলের সাবেক স্পিনার মোহাম্মদ রফিক। তিনি অনেক স্মৃতি জড়িয়ে থাকা তার একটি প্রিয় ব্যাট তুলতে যাচ্ছেন নিলামে। সম্প্রতি এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করে রফিক বলেন, সারা বাংলাদেশের মানুষ করোনা ভাইরাসের কারণে অসহায় অবস্থায় রয়েছেন। আমি আমার এই ব্যাটি নিলামের উঠাতে চাইছি। এই ব্যাটে অনেক স্মৃতি জড়িয়ে আছে। এখানে যে অর্থ আসবে- সেটা গরিব মানুষের কল্যাণে ব্যয় করা হবে।

ধারণা করা হচ্ছে খুব শীঘ্রই নিলামে উঠবে রফিকের ব্যাট। যদিও ব্যাটের ভিত্তি মূল্য এখনো ঠিক হয়নি। সেই সঙ্গে কোন প্লাটফর্মে নিলামটি হবে সেই বিষয়েও কিছু জানানো হয়নি।

জাতীয় দলের হয়ে ৩৩টি টেস্ট, ১২৫টি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলেছেন রফিক।২০০৮ সালে শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গেছে তাকে। ৪৯ বছরের এ অলরাউন্ডার ৩৩ টেস্ট খেলে করেছেন ১০৫৯ রান, ঝুলিতে পুরেছেন ১০০টি উইকেট। অপরদিকে ১২৫টি ওয়ানডেতে তুলেছেন ১১৯১ রান এবং শিকার করেছেন ১২৫টি উইকেট।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ