অপুষ্টি দূর করতে রান্না করা খাবার বিতরণ করছে সহযোগী
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অপুষ্টি দূর করতে রান্না করা খাবার বিতরণ করছে সহযোগী

রাজধানীর ছিন্নমূল মানুষদের সেহেরি করাতে পয়লা রোজা থেকে প্রতিদিন এক থেকে দেড় শ’ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে গড়ে ওঠা একটি গ্রুপ সহযোগী।

গত বুধবার রাতে ধানমন্ডি ২৭ এর সাম্পানের সামনে ছিন্নমূল মানুষের মধ্যে এ ধরনের খাবার বিতরণ করতে দেখা যায় এই ফেসবুক গ্রুপটির সদস্যদের।

ওইদিন গ্রুপটি অসহায় মানুষের মাঝে দুই শ প্যাকেট খাবার বিতরণ করে। সহযোগীর অ্যাডমিন আরিফুল ইসলাম জানান, গ্রুপের এক সদস্য একটি মেস পরিচালনা করেন। মেসের কোনো বোর্ডার এখন উপস্থিত নেই। সেখানেই প্রতিদিন খাবার রান্না হয়, প্যাকেট করা হয়।

বুধবার খাবারের পাশাপাশি আধা লিটার পাস্তুরিত দুধ যোগ করতে স্বক্ষম হয় গ্রুপটি।

আরিফুল ইসলাম জানান, রমজানের প্রথম দিন থেকে প্রতিদিন নিয়মিত ১০০ থেকে ১৫০ জন মানুষের মধ্যে সেহেরি বিতরণ করে আসছেন তারা। গ্রুপটি তারা তৈরি করেছেন করোনা ভাইরাস মোকাবিলাসহ বিভিন্ন দুর্যোগে সম্মিলিত ভাবে মানুষের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে।

আমরা নিজেদের পকেট থেকে টাকা দিয়ে ত্রাণ বিতরণ দিয়ে এই কার্যক্রম শুরু করি। রোজার আগে তিন দফায় পাঁচ শ’র বেশি পরিবারকে ত্রাণ দেই। এটা দেখে অনেক বন্ধু ও শোভাকাঙ্খী আমাদের কিছু আর্থিক সহযোগিতা করেন। তা দিয়ে আমাদের পুরো রমজান মাস সেহেরি বিতরণের লক্ষ্য রয়েছে, বলেন আরিফুল।

তিনি আরো বলেন, গত বুধবার সেহেরির পাশাপাশি মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাউবয় মিক্ল -এর সৌজন্যে প্রত্যেককে আধা লিটার দুধ বিতরণ করা হয়।

এই খাদ্য বিতরণ অনুষ্ঠানে কাউবয় মিল্ক উত্পাদক প্রতিষ্ঠান রুপালী বাংলা গ্রুপের চেয়ারম্যান নুর নয়ন ওয়ারাসীসহ সহযোগীর প্রতিষ্ঠাতা সদস্যরা উপস্থিত ছিলেন।

নুর নয়ন বলেন, এটা নিঃসন্দেহে একটা ভালো উদ্যোগ। এতে যুক্ত থাকতে পেরে ভালো লাগছে। ভবিষ্যতেও থাকবো আশা করি।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ