রাষ্ট্রচিন্তার দিদারুলের খোঁজ মিলেছে
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাষ্ট্রচিন্তার দিদারুলের খোঁজ মিলেছে

রাষ্ট্রচিন্তা নামক সংগঠনের ঢাকা ইউনিটের সদস্য দিদারুল ভুঁইয়াকে র‌্যাব পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার একদিন পর রমনা থানায় তাকে সোপর্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রমনা থানার ওসি মনিরুল ইসলাম বলেন, কিছুক্ষণ আগে (৬টায়) দিদারুলকে রমনা থানায় হস্তান্তর করেছেন র‌্যাব-৩ এর সদস্যরা। ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে রমনা থানায়। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার (অপস) আবু জাফর সন্ধ্যায় জানান, রমনা থানায় দায়ের করা একটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার ও জিজ্ঞাসাবাদের পর রমনা থানায় সোপর্দ করা হয়েছে।

গতকাল সন্ধ্যায় দিদারুল ভূঁইয়াকে উত্তরার বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছিল পরিবার। তাকে ফেরত চেয়ে পরিবারের পক্ষ থেকে বুধবার সংবাদ সম্মেলনও করা হয়েছে।

এর আগে ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে র‍্যাব। এই নিয়ে এই মামলার ১১ আসামির মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হলো। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকেও গতকাল মঙ্গলবার লালমাটিয়ার বাসা থেকে আটক করে র‌্যাবের আরেকটি দল। এরপর তাদের রমনা থানায় হস্তান্তর করা হয়। পরবর্তীতে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কার্টুনিস্ট কিশোর তার ‘আমি কিশোর’ ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করতেন। মুশতাক তার ফেসবুক অ্যাকাউন্টে কিশোরের সেসব পোস্টের কয়েকটি শেয়ার করেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ