নারায়ণগঞ্জ র‌্যাবের দায়িত্ব নিয়েছেন লে. কর্নেল আনোয়ার
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

নারায়ণগঞ্জ র‌্যাবের দায়িত্ব নিয়েছেন লে. কর্নেল আনোয়ার

র‌্যাবের লোগো

র‌্যাবের লোগো

নারায়ণগঞ্জে র‌্যাব-১১ এর নতুন অধিনায়ক হিসেবে যোগ দিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল আনোয়ার লতিফ খান। এর আগে তিনি রাজশাহী র‌্যাব-৫ এ অধিনায়কের দায়িত্বে নিয়োজিত ছিলেন। শুক্রবার দুপুর ১২টার পর র‌্যাবের গণমাধ্যম শাখা পরিচালক উয়িং কমান্ডার এ.টি.এম. হাবিবুর রহমান এ তথ্য জানান।

র‌্যাব সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাতে এ সংক্রান্ত অর্ডার হয়েছিল। শুক্রবার র‌্যাব-১১ তে যোগ দিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল আনোয়ার লতিফ খান।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর নজরুল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে র‌্যাব পরিচয়ে অপহরণ করা হয়। গত ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে অপহৃত ব্যক্তিদের লাশ পাওয়া যায়।

এতে সংশ্লিষ্টতার অভিযোগে র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ, মেজর আরিফ হোসেন এবং লে. কমান্ডার এম.এম. রানাকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জে অপহরণের পর সাত খুনের ওই ঘটনার দুদিন পর নারায়ণগঞ্জের পুলিশ সুপার, দুটি থানার ওসি এবং র‌্যাবের ওই তিন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়।

সর্বশেষ গতকাল বৃহস্পতিবার পুলিশের ৮১ কর্মকর্তাকে একযোগে নারায়ণগঞ্জ থেকে বদলি করা হয়েছে। বদলি হওয়া পুলিশ কর্মকর্তাদের মধ্যে মধ্যে দুইজন পরিদর্শক, ৪০ জন উপ-পরিদর্শক (এসআই) এবং ৩৯ জন সহকারি উপ-পরিদর্শক (এএসআই)।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন জানান, সন্দেহভাজন র‌্যাব কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরও জিজ্ঞাসাবাদের জন্য তালিকা তৈরি করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ