আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে ধস নেমে এসেছে: লে.জে. মাহবুবুর
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে ধস নেমে এসেছে: লে.জে. মাহবুবুর

mahabubur rohoman

লে. জে. মাহবুবুর রহমান (ফাইল ছবি)

আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে চরম ধস নেমে  এসেছে। যেকারণে গুম-খুন এখন নিত্য-নৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে মাহবুবুর রহমান।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে “প্রশ্নপত্র ফাঁস, বিপন্ন শিক্ষাব্যবস্থা  : উত্তরণের উপায়” শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সমিতি এ আলোচনা সভার আয়োজন করে।

মাহবুবুর বলেন, যে মানুষটি গুম হয়ে যায় তাদের স্ত্রী-সন্তানরা নিশ্চিত হতে পারেন না যে তার স্বজন জীবিত না মৃত। অনেকে লাশ দাফন করতেও পারে না।

জাতীয় জীবনে ভয়ঙ্কর দুর্যোগ চলছে উল্লেখ করে তিনি বলেন, সারা দেশ দুর্নীতিতে ভরে গেছে। সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে পড়ছে। এই দুর্নীতির কারণেই এক সময় বাংলাদেশ তলিয়ে যাবে।

শিক্ষার প্রাথমিক স্তরেই শিশুরা চূড়ান্ত পরীক্ষার প্রশ্ন-পত্র পেয়ে যায় উল্লেখ করে সাবেক এই সেনা কর্মকর্তা বলেন, জাতীয় জীবনে বিপর্যয় থাকতে পারে। কিন্তু প্রশ্নপত্র ফাঁশ হওয়া জাতীর জন্য চরম বিপর্যয়। আমাদের শিক্ষা-ধর্ম-নীতি সবই আজ ধ্বংস হয়ে গেছে।  আর এসব ধ্বংসের জন্য বর্তমান সরকারই দায়ী।

তিনি আরও বলেন, যে শিশুরা আমাদের ভবিষ্যত সে শিশুরা যদি বর্তমান দুর্নীতির চিত্র আর গুম-খুনের চিত্র দেখে। তাহলে ভবিষ্যতে তাদের কাছ থেকে জাতি কি আশা করতে পারে।

এ সময় শিশুদের শিক্ষা ব্যবস্থাকে একটা শক্ত ভিত্তির ওপর দাঁড় করানো খুবই প্রয়োজন বলে মত দেন তিনি।

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির উপদেষ্টা আকবর হোসেন ভূইয়া নান্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজী, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যাক্ষ মো. সেলিম ভুইয়া, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব মো. জাকির হোসেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির চেয়ারম্যান শেখ মিজানুর রহমান প্রমুখ।

জেইউ/কেএফ

এই বিভাগের আরো সংবাদ