রোববার ফার্মা এইডসের লেনদেন শুরু
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার
নিষেধাজ্ঞা উঠে গেছে

রোববার ফার্মা এইডসের লেনদেন শুরু

ফার্মা এইডস, pharma aids

ফার্মা এইডসের শেয়ার লেনদেনের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডসের শেয়ার লেনদেনের নিষেজ্ঞা তুলে নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। বৃহস্পতিবার ডিএসই’র পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। প্রায় দুই মাস আগে এ নিষধাজ্ঞা আরোপ করেছিল ডিএসই।

ডিএসইর সূত্র জানিয়েছে, আগামি রোববার কোম্পানিটির শেয়ার লেনদেন ফের শুরু হবে।

জানা গেছেন, চলতি বছরের ফেব্রুয়ারি ডিএসই’র একটি প্রতিনিধিদল ফার্মা এইডসের কারখানা পরিদর্শন করতে যায়। ওই সময় তাদেরকে কারখানা পরিদর্শন করতে দেয় নি কোম্পানি কর্তৃপক্ষ। এ কারণে বন্ধ করে দেওয়া হয় এ কোম্পানির শেয়ার লেনদেন। তবে কোম্পানিটি যদি তাদের ভুল স্বীকার করতো, তাহলে পরদিনই লেনদেন চালু করা সম্ভব হতো বলে জানিয়েছে ডিএসই।

অন্যদিকে, ওই সময় কোম্পানি কর্তৃপক্ষ বলেছে, তারা কোনো ভুল করেনি। আইন অনুযায়ী তারা কাজ করেছে। তাদের কোনো দোষ না থাকা সত্ত্বেও ডিএসই লেনদেন বন্ধ রেখেছিলো ডিএসই। কারখানা পরিদর্শনে ডিএসই’র কাছে ২০/২৫ মিনিট সময় চাওয়া হয়েছিল মাত্র। কিন্তু তারা সহযোগিতা না করে কোম্পানির লেনদেন বন্ধ করে বিনিয়োগকারীদের ক্ষতিগ্রস্ত করছে।

ফার্মা এইডসের লেনদেনের বিষয়ে ডিএসই’র পরিচালক শাকিল রিজভি অর্থসূচককে বলেন, লেনদেন চালুর বিষয়ে পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে। এখন বাকী কাজ করবে ম্যানেজমেন্ট।

যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসই’র এক উর্ধ্বতন কর্মকর্তা অর্থসূচককে বলেন, আগামি সপ্তাহে কোম্পানিটির শেয়ারের লেনদেন শুরু হবে। তবে দিন ক্ষণ এখনো নির্ধারিত হয় নি।

অন্যদিকে, ফার্মা এইডের কোম্পানি সচিব খন্দকার হাসান রেজা অর্থসূচককে বলেন, এ বিষযে আমাদের হাতে এখনো কোনো চিঠি আসে নি। তাই এ বিষয়ে আমি কোনো কথা বলবো না।

জানা গেছে, ১৯৮৮ সালে কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়। তালিকাভূক্তির ২৬ বছরের মধ্যে ডিএসই একবারও কারখানা পরিদর্শন করেনি।

জিইউ

এই বিভাগের আরো সংবাদ