‘সরকার শ্রমিকদের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করছে’

চুন্নু
অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু
চুন্নু
অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু বলেছেন, বর্তমান সরকার শ্রমিকদের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ লক্ষে সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে শ্রমিকদের কল্যাণে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদেশের নারী শ্রমিকরা দেশ ও জাতির অর্থনৈতিক কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তাদের সু-পরিবেশ নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।

তিনি বৃহস্পতিবার রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা মহামতি জীন হেনরী ডুনান্টের ১৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন।

কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট উদ্যোগে অনুষ্টিত জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য মুজিবুল হক চুন্নু আরওবলেন, বৃদ্ধ পিতা-মাতার সেবা করতে হবে। বৃদ্ধ পিতা-মাতার ভরণপোষণের জন্য সরকার আইন প্রণয়ন করেছেন। বৃদ্ধ পিতা-মাতার ভরণপোষণ নিশ্চিত করতে এ আইনে কঠোর শাস্তির বিধান রাখা হয়েছে।

কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট মো জিল্লুর রহমানের সভাপতিত্বে এতে আরওবক্তব্য রাখেন কিশোরগঞ্জ মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য দিলারা বেগম আছমা, ময়মনসিংহের নান্দাইলের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, কিশোরগঞ্জের অতিরিক্ত সুপার লিটন কুমার সাহা, কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী হেলাল, মুক্তিযোদ্ধা মো.আনোয়ার কামাল, নারী নেত্রী বিলকিছ বেগম প্রমুখ।

এর আগে কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালিবের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।

সাকি/