দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

দিনাজপুরদিনাজপুরে হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের (হিাবিপ্রবি) শিক্ষার্থীদের সাথে মোটর পরিবহন শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীরা দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ ও ৬টি যাত্রীবাহি বাস ভাংচুর করে। এ ঘটনায় দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন অনিদির্ষ্টকালের ধর্মঘটের ডাক দেয়।

গতকাল বৃহস্পতিবার সকালে ধর্মঘট ডাক দেওয়ার পর জেলার সকল রুটে পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বাস চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা পড়ে চরম বিপাকে।

এ ব্যাপারে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, শ্রমিকদের জান মালের রক্ষার্থে এ পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল বুধবার রাতে টানা ৫ ঘণ্টা সড়ক অবরোধ করে যাত্রীবাহি বাস ভাংচুর করে হাবিপ্রবি শিক্ষার্থীরা। সুষ্ঠ সমাধান না হলে দিনাজপুর-দশমাইল সড়ক অচল করে দেওয়ার হুমকি দেয় তারা। পরে বৃহস্পতিবার সকালে হাবিপ্রবি শিক্ষার্থীরা আবারো দিনাজপুর-রংপুর মহাসড়ক আরও ৪ ঘণ্টা অবরোধ করে রাখে।

এ ঘটনায় দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজি উত্তেজনা মূলক পরিবেশ সুষ্ঠ করার লক্ষে উভয় পক্ষকে তার কার্যালয়ে আলোচনার জন্য বৈঠক করালে। কোন ধরনের সমাধান না হয়েই শেষ হয়ে যায় আলোচনা পর্ব।

সাকি/

এই বিভাগের আরো সংবাদ