গার্মেন্টসের ক্রয়াদেশ বহাল রাখতে যুক্তরাজ্যকে ফান্ড গঠনের অনুরোধ
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গার্মেন্টসের ক্রয়াদেশ বহাল রাখতে যুক্তরাজ্যকে ফান্ড গঠনের অনুরোধ

যুক্তরাজ্যের ক্রেতারা যাতে বাংলাদেশের গার্মেন্টস খাতে ক্রয়াদেশ বাতিল না করেন সে বিষয়ে দেশটির সহযোগিতা কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (২৭ এপ্রিল) যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া ও কমনওয়েলথ বিষয়ক প্রতিমন্ত্রী লর্ড আহমেদের সঙ্গে ফোনে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনাকালে পররাষ্ট্রমন্ত্রী এ আহ্বান জানান।

যুক্তরাজ্যের সহযোগিতা কামনা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রয়াদেশ বাতিল হওয়ায় বাংলাদেশের গার্মেন্টসখাত সমস্যাসংকুল। এ সময় ড. মোমেন বাংলাদেশের গার্মেন্টস খাতে ক্রয়াদেশ বজায় রাখার জন্য যুক্তরাজ্যকে বিশেষ ফান্ড গঠনের অনুরোধ করেন।

এছাড়া বাংলাদেশ যুক্তরাজ্যকে করোনা প্রতিরোধে উপহার হিসেবে চিকিৎসা সামগ্রী প্রেরণ করবে বলে লর্ড আহমেদকে অবহিত করেন পররাষ্ট্রমন্ত্রী। এর জবাবে যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী ড. মোমেনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এরআগে পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট আল মিলারকে নভেল করোনা ভাইরাসের আক্রমণে চলমান সংকটময় মুহূর্তে তৈরি পোশাক খাতে দেশটির সহযোগিতা চেয়েছেন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সাথে আলাপকালে তিনি করোনার প্রভাবে বাংলাদেশের জনজীবন কিভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, বিশেষ করে করোনার সময় তৈরি পোশাক খাতের ক্রেতারা বাংলাদেশের ক্রয়াদেশ বাতিল করায় এই খাতটি কতটুকু বিপর্যয়ের মধ্যে পড়েছে সেই বিষয় তুলে ধরেন। এই দুর্যোগের সময় বাংলাদেশের তৈরি পোশাক খাতের জন্য যুক্তরাষ্ট্রের বাজারে সহযোগিতা দেওয়ার অনুরোধ করেন তিনি।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ