সবার জন্য ক্রোমবুক আনছে লেনোভো
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

সবার জন্য ক্রোমবুক আনছে লেনোভো

lenovo

লেনোভো এন২০ ক্রোমবুক (ছবি: ইন্টারনেট)

লেনোভোর ক্রোমবুক বাজারে নতুন নয়। তবে এতদিন পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ক্রোমবুক প্রস্তুত করলেও এবার আওতা বড় করতে যাচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি। চলতি বছরের জুলাইয়ে প্রথমবারের মতো জনসাধারণের ব্যবহার উপযোগী ক্রোমবুক বাজারজাত করতে যাচ্ছে লেনোভো। সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। খবর ডিজিটাল ট্রেন্ডের।

বিবৃতিতে জানানো হয়, ২০১৪ সালের জুলাইয়ে এন২০ ও এন২০পি মডেলের ক্রোমবুক বাজারজাত করবে লেনোভো। শিক্ষার্থীরা ছাড়াও সবাই এই ক্রোমবুক ব্যবহার করতে পারবেন এবং আগস্টের পর থেকেই সব জায়গাই পাওয়া যাবে।

ইন্টেলের সেলেরন প্রসেসরে চালিত কম্পিউটার দুটোতে থাকছে ৪গিগাবাইটের র‌্যাম ও ১৬ সলিড স্টেট ড্রাইভ। এছাড়াও থাকবে ব্লুটুথ এবং ওয়াইফাইসহ আধুনিক সব সুবিধা। এছাড়া এর ব্যাটারি দিয়ে কাজ চালানো যাবে আট ঘন্টা পর্যন্ত। তবে শুধু এন২০পি মডেলে পাওয়া যাবে টাচস্ক্রিন সুবিধা।

১১.৬ ইঞ্চি পর্দাযুক্ত এন২০ ও এন২০পি ক্রোমবুক দুটি চওড়ায় ১১.৬ ইঞ্চি, গভীরতা ৮.৩৪ ইঞ্চি ও পাতলা ৭ ইঞ্চি হবে।এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে একটা সিডি কার্ড স্লোট, ইউএসবি ৩.০, এক মেগা পিক্সেলের ওয়েব ক্যামেরা ও লেনোভোর কিবোর্ড।

লেনোভো জানিয়েছে, এন২০ মডেলটি ২৭৯ মার্কিন ডলারে ওএন২০পি ৩২৯ মার্কিন ডলারে বিক্রি হবে।

এই বিভাগের আরো সংবাদ