ভারতে আটকেপড়াদের ফিরিয়ে আনতে আরো তিনটি বিশেষ ফ্লাইট
সোমবার, ১৪ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতে আটকেপড়াদের ফিরিয়ে আনতে আরো তিনটি বিশেষ ফ্লাইট

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আরো তিনটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে সরকার। নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন সোমবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রয়োজনীয় সংখ্যক যাত্রী থাকা সাপেক্ষে আগামী ১ থেকে ৩ মে প্রতিদিন একটি করে মোট তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। আগামী ১ মে বেলা আড়াইটায় কলকাতা থেকে ঢাকাগামী ফ্লাইটটি সমন্বয় করবে কলকাতায় বাংলাদেশ উপ হাইকমিশন।

আগামী ২ মে বেলা আড়াইটায় দিল্লি থেকে ঢাকাগামী ফ্লাইটটি সমন্বয় করবে নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন। আগামী ৩ মে বেলা আড়াইটায় মুম্বাই থেকে ঢাকাগামী ফ্লাইটটি সমন্বয় করবে মুম্বাইয়ে বাংলাদেশ উপহাইকমিশন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ওই ফ্লাইটগুলোর টিকিট কেনার জন্য বিমান কর্তৃক নির্দষ্টি ব্যাংক হিসাবে (বাংলাদেশস্থ) বিমানভাড়া দিতে হবে। তবে এ জন্য যাত্রীদের অবশ্যই সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের মাধ্যমে তালিকাভুক্ত হতে হবে। ওই তালিকা বিমানের ওয়েবসাইটে প্রদর্শিত হবে। তালিকার বাইরের কেউ বিশেষ ফ্লাইটগুলোর যাত্রী হতে পারবে না।

তালিকাভুক্তির জন্য আটকে পড়া বাংলাদেশিদের সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনে যোগাযোগ করতে বলা হয়েছে। বাংলাদেশ হাইকমিশন বলেছে, ফিরতে আগ্রহী যাত্রীদের নিজ ব্যবস্থায় বা যানবাহনে বিমানবন্দরে নির্দিষ্টি ফ্লাইটের জন্য উপস্থিত থাকতে হবে। যাত্রীদের আবাসস্থল থেকে বিমানবন্দরে যাওয়ার সময়, যানবাহন ও চালকের বিবরণ পাঠিয়ে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে প্রয়োজনীয় অনুমতি সংগ্রহ করতে হবে।

বাংলাদেশ হাইকমিশন আরো বলেছে, ফ্লাইটে আরোহণের পূর্বে যাত্রীদের প্রত্যেককে অবশ্যই ‘কভিড-১৯ মুক্ত’ বা ‘কভিড-১৯ উপসর্গমুক্ত’ সনদ দেখাতে হবে। ঢাকায় অবতরণের পর তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে এবং তাদের বাধ্যতামূলকভাবে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে।

বিমানের ওই তিনটি বিশেষ ফ্লাইট ছাড়াও আগামী ৩০ এপ্রিল, ১ ও ২ মে ইউএস বাংলার তিনটি বিশেষ ফ্লাইট আটকে পড়া বাংলাদেশিদের চেন্নাই থেকে ঢাকায় ফিরিয়ে আনবে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ