সাকিবের ব্যাট কিনতে পেরে আপ্লুত রাজিব
সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাকিবের ব্যাট কিনতে পেরে আপ্লুত রাজিব

করোনা ভাইরাসের কারণে বিপাকে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন সাকিব আল হাসান। বিশ্বকাপের ঐতিহাসিক ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রি করেছেন তিনি। গত ২২ এপ্রিল ফেসবুক পেইজ ‘অকশন ফর অ্যাকশনের’ মাধ্যমে ব্যাটটি কিনে নেন প্রবাসী বাংলাদেশি সৈয়দ রাজিব ইমতিয়াজ। নিলামের শেষ পর্যন্ত রাজিবই ছিলেন সর্বোচ্চ বিডার। সে কারণে ব্যাটটি জিতে নেন তিনি। ঐতিহাসিক এই ব্যাটটি জেতার পর স্বাভাবিকভাবেই বেশ রোমাঞ্চিত যুক্তরাষ্ট্র প্রবাসী রাজিব।

রাজিব বলেছেন, কেউ একজন বলছিলেন যে এই ব্যাটের একটি অনন্য ইতিহাস আছে। ব্যাটটি অসাধারণ একজন ক্রিকেটারের। যারা ক্রিকেট ভালোবাসে তাঁদের প্রত্যেকে একবারের জন্য হলেও ব্যাটটি ছুঁয়ে দেখতে চাইবে। তাই আমি অনেক ভাগ্যবান ব্যাটটি জিততে পেরে।

তিনি আরও বলেন, আমি সাকিব আল হাসান ভাইয়ের সঙ্গে সাক্ষাতের ব্যাপারেও বেশ রোমাঞ্চিত। তিনি কথা দিয়েছেন ব্যাটটি নিজের হাতে আমাকে তুলে দেবেন। তিনি আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণার। শুধু ক্রিকেট মাঠেই নয়, বরং মাঠের বাইরেও। তিনি আমাদের প্রত্যাশা দেখিয়েছেন যে বাংলাদেশিরা সারাবিশ্বে সেরা হতে পারে।

নিলামের শুরুতে সাকিবের ব্যাটটির ভিত্তি মূল্য ধরা হয় ৫ লাখ টাকা। সেখান থেকে ২০ লাখ টাকায় বিক্রি হলো এটি। বিক্রীত অর্থের পুরোটাই ব্যয় করা হবে করোনার কারণে বিপদে পড়া মানুষের কল্যাণে। সাকিবের নিজস্ব দাতব্য সংস্থা দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে এই অর্থ দান করা হবে।

২০১৯ বিশ্বকাপে স্বপ্নের ফর্মে ছিলেন সাকিব। ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ২ সেঞ্চুরি ৫ ফিফটিতে ৬০৬ রান করেছিলেন তিনি। পুরো বিশ্বকাপে এসজি ব্র্যান্ডের একটি ব্যাটই ব্যবহার করেছিলেন এই অলরাউন্ডার। সেই প্রিয় ব্যাটটিই নিলামে বিক্রি করলেন তিনি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ