৫৫ জেলায় ছড়িয়েছে করোনার সংক্রমণ
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৫৫ জেলায় ছড়িয়েছে করোনার সংক্রমণ

সারা দেশের ৬৪ জেলার মধ্যে ৫৫ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ঢাকায় সবচেয়ে বেশি। আবার ঢাকার মধ্যে বেশি ঢাকা সিটিতে। এরপর যথাক্রমে নারায়ণগঞ্জ, গাজীপুর, কিশোরগঞ্জ ও নরসিংদী জেলা।

আজ বুধবার (২২ এপ্রিল) দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের ৬৪ জেলার মধ্যে ৫৫ জেলা করোনা ভাইরাসে আক্রান্ত। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ঢাকা বিভাগের জেলাগুলো। ঢাকা সিটি, ঢাকা জেলা ও ঢাকা বিভাগে এখন পর্যন্ত করোনা আক্রান্তদের সংখ্যা বেশি। করোনা আক্রান্ত প্রায় ৭৭ শতাংশ রোগী ঢাকা বিভাগের।

ডা. নাসিমা সুলতানা বলেন, ঢাকা জেলার পর আক্রান্তের দিকে দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নারায়ণগঞ্জ, তারপর রয়েছে গাজীপুর, কিশোরগঞ্জ ও নরসিংদী জেলা।

এর আগে ব্রিফিংয়ে তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯০ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭৭২ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জন মারা গেছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে ১২০ জনের প্রাণহানি হলো।

ডা. নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১০ জন। এদের মধ্যে পুরুষ ৭ জন, নারী ৩ জন। এদের মধ্যে ঢাকায় ৭ জন, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইলে একজন করে। বয়স বিশ্লেষণের ক্ষেত্রে ৬০ বছরের অধিক বয়সের রয়েছেন তিনজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে দু’জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে রয়েছে তিনজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দু’জন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ