বেশি দামে বিক্রি হবে ব্যাট, আশায় মুশফিক
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বেশি দামে বিক্রি হবে ব্যাট, আশায় মুশফিক

২০১৩ সালের গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে অভিজাত ক্রিকেটে ডাবল সেঞ্চুরিয়ান ক্লাবে প্রথম বাংলাদেশি হিসেবে প্রবেশ করেছিলেন মুশফিক। সেই ম্যাচে ব্যবহার করা সেই ঐতিহাসিক ব্যাটটি করোনা মোকাবিলায় এবার হাতছাড়া করছেন মুশফিক। নিলামে তুলতে যাচ্ছেন তাঁর প্রিয় সেই ব্যাটটি। বেশি দামে নিজের ও দেশের প্রথম ২০০ হাঁকানো ব্যাটটি কিনে নিতে সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানিয়েছেন মুশফিকুর রহিম।

নিজের ব্যক্তিগত টুইটারে টুইট করে এই আহ্বান জানান টাইগার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। মুশি বলেন, এই ব্যাটটি আমার কাছে খুবই মূল্যবান। টেস্টে প্রথম ডবল সেঞ্চুরি করেছিলাম আমি এই ব্যাট দিয়ে। অনেক স্মৃতি জড়িয়ে আছে একে ঘিরে। কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছি কভিড-১৯-এ বিপর্যস্তদের সহায়তায় আমি আমার এই ব্যাট নিলামে তুলবো। অনুগ্রহ করে এগিয়ে আসুন এবং তাদের সহায়তা করুন।

মুশি টুইটারে একটি ভিডিও বার্তায় বিত্তবানদের প্রতি আহ্বান জানান তাঁর নিলামে তোলা ব্যাটটি যেন তাঁরা বেশি দাম দিয়ে করোনায় দুর্গত মানুষদের সাহায্যার্থে এগিয়ে আসবেন। তিনি আরও বলেন, এই ব্যাট বিক্রির অর্থ কোভিড-১৯ এ আক্রান্ত মানুষদের সাহায্যার্থে ব্যয় করা হবে। কিভাবে এবং কোথায় নিলাম হবে আপনাদের শীঘ্রই তা জানিয়ে দেওয়া হবে।

এর আগে ১৯ এপ্রিল গণমাধ্যমকে মুশফিক বলেন, যদি দেখি যে ডাবল সেঞ্চুরির ব্যাটে ভালো সাড়া মিলছে, তাহলে আমার কাছে আরও স্মারক আছে, সেগুলোও নিলামে তুলব। আমার ত্যাগ থেকে যদি মানুষের উপকার হয়, এর থেকে ভালো কিছু আর হতে পারে না আমার কাছে।

করোনা মোকাবিলায় শুরু থেকেই তৎপর মুশফিক। এরই মাঝে বেশ কিছু উদ্যোগ নিয়ে প্রশংসিত হয়েছেন তিনি। জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে নিজের বেতনের অর্ধেক অনুদান দিয়েছেন তিনি। শুধু তাই নয়। বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী পাঠিয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। এসব সামগ্রীর মধ্যে আছে ২০০টি করে পিপিই, গ্লাভস ও মাস্ক।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ