বিজিবির সঙ্গে 'বন্দুকযুদ্ধে' যুবক নিহত
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জাফর আলম (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থলে তল্লাশি করে দুই লাখ পিস ইয়াবা, দেশীয় তৈরি একটি অস্ত্র, এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

গতকাল (১৮ এপ্রিল) দিবাগত মধ্যরাতে উপজেলার শাহপরীর দ্বীপ গোলারচর নাফনদ সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাফর উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া এলাকার মৃত জেবর মুল্লুকের ছেলে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খাঁন জানান, শাহপরীর দ্বীপ গোলারচর নাফ নদী সীমান্ত এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান প্রবেশ করছে- এমন তথ্যে শনিবার রাত বিজিবির একটি চৌকষ দল উক্ত এলাকায় অবস্থান নেয়। রাতের অন্ধকারে ৪-৫ জন লোককে একটি নৌকা নিয়ে মিয়ামনার জলসীমা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে থামার সংকেত দেয়।

তিনি আরও বলেন, মাদক কারবারিরা নৌকা থেকে লাফ দিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে। অবস্থা বেগতিক দেখে মাদক কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থলে তল্লাশি করে দুই লাখ পিস ইয়াবা, দেশীয় তৈরি একটি অস্ত্র, এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ