আ.লীগ নেতার বাড়ি থেকে ৬৭ বস্তা চাল উদ্ধার
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আ.লীগ নেতার বাড়ি থেকে ৬৭ বস্তা চাল উদ্ধার

রাজশাহীর গোদাগাড়ীতে আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) ৬৭ বস্তা চাল উদ্ধার হয়েছে। এ ঘটনায় উপজেলার পাকড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এবং ওএমএস ডিলার আলাউদ্দীন স্বপনকে আটক করা হয়েছে।

গতকাল (১৮ এপ্রিল) রাতে উপজেলার পাকড়ি ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে নিজ বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ।

অভিযানে নেতৃত্ব থাকা গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে সম্প্রতি দুস্থদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হলে ডিলার আলাল উদ্দিন স্বপন ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ পান। রেজিস্ট্রারে তিনি দেখিয়েছেন মাথাপিছু পাঁচ কেজি করে ৪৯২ জনকে ১০ টাকা দরে চাল দেয়া হয়েছে। অভিযোগ পাওয়া গেছে, তিনি প্রায় ২০০ ব্যক্তির কাছ থেকে কার্ড কেড়ে নিয়েছেন। আবার রেজিস্ট্রারে জাল স্বাক্ষরেরও অভিযোগ পাওয়া গেছে। এছাড়া রেজিস্ট্রারে অনেকের স্বাক্ষরই নেই। তার বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ ছিল।

এ অভিযোগের প্রেক্ষিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় একটি ঘরে ৬৭ বস্তা চাল পাওয়া যায়। প্রতিটি বস্তায় ৫০ কেজি চাল পাওয়া গেছে। সরকারি বস্তা থেকে বের করে চালগুলো সাধারণ বস্তায় ভরে রাখা হয়েছিল। বাড়িতে এতো চাল পাওয়ার পর আওয়ামী লীগ নেতা স্বপনকে আটক করা হয়েছে।

উপজেলা খাদ্য কর্মকর্তা জামাল উদ্দীন জানান, গত ৬ এপ্রিল আলাউদ্দীন স্বপন ও এমএস ডিলার হিসেবে কাকনহাট খাদ্য গুদাম থেকে ৩০ কেজি ওজনের ৫০০ বস্তা (১৫ মেট্রিকটন) চাল উত্তোলন করে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিতিতে ৭ এপ্রিল থেকে কার্ডধারী অতি দরিদ্রদের মাঝে চাল বিতরণ শুরু করে।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, স্বপনকে আটক করে তার কাগজপত্র যাচাই করা হচ্ছে। রাতেই তার বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাকিব সরকার বলেন, ওএমএস ডিলার স্বপনের কাছ থেকে ৫০০ জন অতিদরিদ্র মানুষ চাল পাবে। কিন্তু অতি দরিদ্রদের মাঝে চাল না দিয়ে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে বাড়িতে মজুদ রাখে স্বপন।

গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ বলেন, ওএমএস’র চালসহ আটককৃত পাকড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলাউদ্দীন স্বপনকে দল থেকে বহিষ্কার করা হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ