কোন জেলায় কত করোনা রোগী শনাক্ত
বুধবার, ১৫ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কোন জেলায় কত করোনা রোগী শনাক্ত

মহামারি করোনা ভাইরাস ভয়ঙ্কর আকারে ছড়িয়ে পড়ছে পুরো দেশে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর থেকে বুধবার (১৫ এপ্রিল) পর্যন্ত করোনা ভাইরাস সন্দেহে মোট ১৪ হাজার ৮৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১ হাজার ২৩১ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে ৫০ জনের মৃত্যু হয়।


প্রিয় পাঠক,  করোনাভাইরাস সংক্রান্ত দেশ-বিদেশের নির্বাচিত নিউজ ও টিপস এখন থেকে পাওয়া যাবে আমাদের   ফেসবুক গ্রুপ Corona: News & Tips । গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট


মঙ্গলবার পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় যেসব রোগী শনাক্ত হয়েছে, তার তথ্য প্রকাশ করা হয় বুধবার রাতে।  আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্তের যে তথ্য দিয়েছে, তার এলাকাভিত্তিক পরিসংখ্যান পাওয়া যাবে আজকে রাতে অথবা আগামীকাল সকালে।

বুধবার প্রকাশিত তথ্য অনুসারে আক্রান্তদের মধ্যে রাজধানী ঢাকায় সর্বোচ্চ ৫১৮ জন রোগী পাওয়া যায়। আর ঢাকার উপকণ্ঠে নারায়ণগঞ্জে ২১৪ জনসহ ঢাকা বিভাগে ৪১৬ জন রোগী পাওয়া গেছে।

ঢাকা ছাড়া অন্যান্য বিভাগওয়ারি পরিসংখ্যানে দেখা গেছে, চট্টগ্রামে ৬২, সিলেটে ৫, রংপুরে ৩৪, খুলনায় ৩, ময়মনসিংহে ২৬, বরিশালে ২৩ ও রাজশাহী বিভাগে ৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

কোন জেলায় কত রোগী (বুধবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুসারে)
ঢাকা শহরে ৫১৮, ঢাকা জেলায় ২৮, গাজীপুর ৫৩, কিশোরগঞ্জ ১৭, মাদারিপুর ১৯, মানিকগঞ্জ ৫, নারায়ণগঞ্জ ২১৪, মুন্সিগঞ্জ ২১, নরসিংদী ২৮, রাজবাড়ী ৬, ফরিদপুর ২, টাঙ্গাইল ৯, চট্টগ্রাম ৩১, কক্সাবজার ১, কুমিল্লা ১৪, ব্রাহ্মণবাড়িয়া ৮, লহ্মীপুর ১, নোয়াখালী ১, চাঁদপুর ৬।

মৌলভীবাজার ২, সুনামগঞ্জ ১, হবিগঞ্জ ১, সিলেট ১, রংপুর ২, গাইবান্ধা ১২, নীলফামারী ৬, লালমনিরহাট ২, কুড়িগ্রাম ২, দিনাজপুর ৭, ঠাকুরগাঁও ৩, খুলনা ১, নড়াইল ১, চুয়াডাঙ্গা ১, ময়মনসিংহ ৭, জামালপুর ১২, নেত্রকোনা ৪, শেরপুর ৩, বরগুনা ৪, বরিশাল ১০, পটুয়াখালী ২, পিরোজপুর ৪, ঝালকাঠি ৩ ও রাজশাহীতে ৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ