করোনা সংকটে এটিএম বুথ থেকে বের হচ্ছে চাল
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা সংকটে এটিএম বুথ থেকে বের হচ্ছে চাল

মেশিন বিনামূল্যে চাল দিচ্ছে- একে সত্যের অত্যুক্তি মনে হতে পারে। কিন্তু ভিয়েতনামে এমনই কিছু এটিএম চালু করা হয়েছে, করোনা সংকটে যেগুলো অভাবী মানুষকে বিনামূল্যে চাল বিতরণ করছে।

ভিয়েতনামে নভেল করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৬৫ জন। এই ভাইরাসে সেখানে এখনও কোন মৃত্যুর খবর জানা যায়নি। তা সত্ত্বেও করোনা বিস্তার রোধে দেশটির সরকার কঠোর সামাজিক দূরত্ব বাস্তবায়নে ক্ষুদ্র ব্যবসা বন্ধ করে দিয়েছে। ফলে কাজ হারিয়েছে অনেক মানুষ। হঠাৎ কাজ হারিয়ে বেকার হয়ে পড়া এসব মানুষের জন্য দাতা ও ব্যবসায়ীরা ভিয়েতনামের কিছু শহরে বিনামূল্যে চাল বিতরণের জন্য এটিএম চালু করেছে।

ভিয়েতনামের সরকারি সংবাদ সংস্থা ভিএনএ জানায়, হ্যানয় শহরের বিভিন্ন স্থানে এই চাল দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। একটি বড় পানির ট্যাঙ্কে এই চাল সংরক্ষণ করা হয়। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই চাল দেয়া হয়।

স্থানীয় সংবাদপত্র হ্যানয় টাইমস জানিয়েছে, যারা চাল নিতে আসেন, তারা লাইনে পরস্পর থেকে ৬ ফুট দূরে থাকেন এবং চাল নেয়ার আগে অবশ্যই হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করেন।

ভিয়েতনামের অন্যতম প্রধান শহর হ্যু এর একটি কলেজে স্থানীয়দের জন্য এমন একটি এটিএম চালু করেছে যা জনপ্রতি ২ কেজি করে চাল দিয়ে থাকে। হো চি মিং শহরের চালের এটিএম বুথ ২৪ ঘন্টার জন্য খোলা। ডা নাঙ শহরে আগামী সপ্তাহে দুটো চালের এটিএম চালু করা হবে বলে জানায় ভিএনএ। সিএনএন

অর্থসূচক/এসএস/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ