১৫ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে ভ্যাট অফিস
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১৫ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে ভ্যাট অফিস

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও সীমিত আকারে ভ্যাট সার্কেল অফিসগুলো ১২ থেকে ১৫ এপ্রিল ২০২০ পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

আজ শুক্রবার (১০ এপ্রিল) এনবিআরের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এনবিআরের সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মুমেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ভ্যাট আইন অনুযায়ী প্রতি মাসের ১৫ তারিখের মধ্যে ভ্যাট রিটার্ন দাখিলের বাধ্যবাধকতা রয়েছে। সে লক্ষ্যে এনবিআর শুধুমাত্র ভ্যাট রিটার্ন দাখিলের সুবিধার্থে সরকারি সাধারণ ছুটির সময়েও সীমিত আকারে ভ্যাট সার্কেল অফিসসমূহ ১২ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র পক্ষ থেকে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানকে পাঠানো এক চিঠিতে জরিমানা ব্যতীত রিটার্ন দাখিলের সময় বাড়ানোর অনুরোধ জানানো হয়।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, করোনা ভাইরাস পরিস্থিতির কারণে মূল্য সংযোজন কর রিটার্ন দাখিল করা অনেক করদাতার পক্ষেই সম্ভব হবে না। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত রিটার্ন দাখিলের সময় রয়েছে। এমতাবস্থায়, রিটার্ন দাখিলের সময়সীমা জরিমানা ব্যতীত বর্ধিত করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

উল্লেখ্য, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে গত ২৬ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময়ে সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সীমিত করা হয়েছে মানুষের চলাচল। লকডাউন জারি করা হয়েছে বেশ কয়েক জেলা, এলাকা ও ভবন।

অর্থসূচক/এমআরএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ