পোশাক কারখানা বন্ধের মেয়াদ বাড়ল
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পোশাক কারখানা বন্ধের মেয়াদ বাড়ল

মহামারি করোনা ভাইরাস দেশব্যাপী আরও ভয়াবহ রূপ ধারণ করায় সরকারি ছুটির সাথে সামঞ্জস্য রেখে আবারও পোশাক কারখানা বন্ধের মেয়াদ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পোশাক কারখানা মালিকদের দুই সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএ।

আজ (১০ এপ্রিল) এক যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে বিজিএমইএ ও বিকেএমইএ এর পক্ষ থেকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার জন্য মালিকদের প্রতি আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানান যাচ্ছে যে, মহামারি করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটির সাথে সামঞ্জস্য রেখে বিজিএমইএ এবং বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠান সমূহ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সময়ের মধ্যে বেতন দেওয়ার জন্য কোন প্রতিষ্ঠানের অফিস খোলা রাখার প্রয়োজন হলে সেক্ষেত্রে স্ব স্ব অ্যাসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ) এবং শিল্প পুলিশকে অবহিত করতে হবে।

প্রসঙ্গত, আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে দেয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে নতুন করে আরও ৯৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এতে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৪ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ছয়জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।

অর্থসূচক/এমআরএম/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ