ছেলে ফেরার পর জ্বর-গলাব্যথা ও শ্বাসকষ্টে বাবার মৃত্যু
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ছেলে ফেরার পর জ্বর-গলাব্যথা ও শ্বাসকষ্টে বাবার মৃত্যু

ফেনীতে করোনার উপসর্গ জ্বর-গলাব্যথা ও শ্বাসকষ্টে এক ব্যক্তির (৬০) মৃত্যু হয়েছে। এদিকে তার মৃত্যুর পর ওই এলাকা লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

গতকাল (৯ এপ্রিল) রাতে ওই ব্যক্তি মারা যান। তার বাড়ি সদর উপজেলার শিবপুর গ্রামে। মৃত ব্যক্তির দেহ থেকে নমুনা সংগ্রহ করে

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা বলেন, আমাদের কাছে যখন খবর আসে তখন ওই ব্যক্তির অবস্থা কিছুটা সংকটাপন্ন ছিল। তখনই তাকে আইসোলেশনে নিয়ে ভেন্টিলেটর দেওয়ার প্রয়োজন মনে হয়েছিল। কিন্তু পরিবারে বাধার মুখে তাকে আনতে গিয়ে অ্যাম্বুলেন্স ফিরে আসে। নমুনা নিয়ে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। সন্ধ্যা ৭টার দিকে তিনি মারা যান। রাতেই বিশেষ ব্যবস্থায় তাকে দাফন করা হয়েছে। বর্তমানে ওই এলাকা লকডাউন করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মাহমুদুন নবী বাবর জানান, ২৪ মার্চ ওই ব্যক্তির ছেলে নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়িতে আসেন। তারপর থেকে তিনি জ্বর ও গলা ব্যথায় ভুগছিলেন। ৭ এপ্রিল তার জ্বর-গলাব্যথা ও শ্বাসকষ্ট বেড়ে গেলে তার ছেলে এক চিকিৎসককে ফোন করেন। করোনা উপসর্গ থাকায় চিকিৎসক তাদের ঠিকানা জিজ্ঞেস করেন। এরপর ছেলে কথা শেষ না করেই মোবাইল বন্ধ করে দেন। পরে চিকিৎসক স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় ওই বাড়ি শনাক্ত করেন। পরে ৮ এপ্রিল রাতে প্রশাসনের অনুমতি নিয়ে ওই এলাকায় লকডাউন করা হয়।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বলেন, মৃত ব্যক্তির দেহ থেকে নমুনা সংগ্রহ করে তা চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজেজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে। আর রিপোর্ট পজিটিভ এলে পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ