সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হলে আইনী ব্যবস্থা
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হলে আইনী ব্যবস্থা

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আরও কঠোর হচ্ছে সরকার। এবার মানুষের চলাচলে সময় বেঁধে দেওয়া হয়েছে। আজ থেকে সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হওয়া যাবে না। এই সময় বের হলেই আইনী ব্যবস্থা নেওয়া হবে।

আজ শুক্রবার (১০ এপ্রিল) সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রজ্ঞাপনের মাধ্যমে দেশে সাধারণ ছুটির মেয়াদ ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রজ্ঞাপনে এই ছুটিকালীন সময়ের দেশের সব মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে। বলা হয়েছে,  এটিকে অন্যান্য সাধারণ ছুটির মত করে দেখা যাবে না। ছুটির দিনগুলোতে সবাইকে ঘরে অবস্থান করতে হবে।

এছাড়া এক এলাকা থেকে অন্য এলাকায় যাওয়া-আসার ব্যাপারেও কঠোরতা আরোপ করা হয়েছে।

সরকার করোনা মোকাবেলায় শারীরিক দূরত্ব বজায় রাখার স্বার্থে দেশে সাধারণ ছুটি ঘোষণা করলেও বেশিরভাগ মানুষ এই ছুটিকে উৎসবের ছুটির মত করে ব্যবহার করছেন বলে অভিযোগ রয়েছে। এই ছুটির মধ্যেও নানা জায়গায় বিভিন্ন ধরনের জনসমাগম হচ্ছে। অনেক  আত্মীয়স্বজনের বাড়ি যাচ্ছেন। অনেক পাড়া মহল্লায় দল বেঁধে আড্ডা দিচ্ছেন। ঠুনকো অজুহাতে ঘরের বাইরে বের হচ্ছেন। এক এলাকা থেকে অন্য এলাকায় যাচ্ছেন। তাতে সাধারণ ছুটির উদ্দেশ্যই ভেস্তে যাচ্ছে। বাড়ছে করোনার আশংকা। এ কারণে সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হওয়ায় নিষেধাজ্ঞা আরোপ, এক এলাকা থেকে অন্য এলাকায় যাওয়া সীমিত করার মত পথ বেছে নিয়েছে।

এই বিভাগের আরো সংবাদ