বিশেষ বিমানে ঢাকা ছাড়লেন ১২৩ জার্মানি
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশেষ বিমানে ঢাকা ছাড়লেন ১২৩ জার্মানি

করোনা ভাইরাসের দীর্ঘমেয়াদি প্রভাবের আশঙ্কায় প্রথমবারের মতো ঢাকা ছাড়লেন ১২৩ জন জার্মান নাগরিক। এর মধ্যে বাংলাদেশে বসবাসরত দেশটির নাগরিক, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা রয়েছেন।

আজ (১০ এপ্রিল) দুপুর ১ টা ৪৩ মিনিটে কনডর এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে (ডিই-৬৯৩) জার্মানির ফ্র্যাঙ্কফুট বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় চার্টার্ড ফ্লাইটে জার্মান নাগরিকদের ফিরতে হয়েছে। দুপুরের আগে জার্মানি অভিমুখী একটি ফ্লাইট ঢাকার বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটের ফাঁকা আসনগুলোতে বাংলাদেশ থেকে জার্মান নাগরিকরা ওঠেন।

এদিকে আগামী ১৩ এপ্রিল যুক্তরাষ্ট্র বাংলাদেশ থেকে তাদের তৃতীয় বিশেষ ফ্লাইটে করে আরো কয়েকশ নাগরিককে দেশে ফিরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে। এছাড়া বাংলাদেশ ছাড়তে আগ্রহী অস্ট্রেলিয়ানদের জন্যও একটি বিশেষ ফ্লাইটের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এছাড়া গত ৬ এপ্রিল অন্য একটি বিশেষ ফ্লাইটে করে নিজ দেশে ফিরে গেছেন ১৭৮ রাশিয়ার নাগরিক। এদিন সন্ধ্যা ৬টায় তাদের বহনকারী একটি বিশেষ ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দও থেকে ছেড়ে যায়। এর আগে ৫ এপ্রিল ৩২২ মার্কিন নাগরিক নিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকা থেকে ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্টের উদ্দেশে ছেড়ে যায়। ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ জন মার্কিন নাগরিক, কূটনীতিক ও পর্যটক। ২ এপ্রিল ৩২৭ জন জাপানের নাগরিক, ২৫ মার্চ মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক, ২৬ মার্চ ১৩৯ জন ভুটানের নাগরিক বাংলাদেশ ত্যাগ করেন।

এদিকে দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে দেয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে নতুন করে আরও ৯৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এতে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৪ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ছয়জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ