করোনায় মৃতের সংখ্যা ১ লাখের কাছাকাছি
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় মৃতের সংখ্যা ১ লাখের কাছাকাছি

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা ক্রমেই বেড়েই চলেছে। একই সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বর্তমানে চীনে এর দাপট শেষ হলেও ইউরোপ ও আমেরিকায় তা ভয়াবহ প্রাণঘাতী হয়ে উঠেছে।

এদিকে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত এক লাখের কাছাকাছি পৌঁছেছে। এতে আক্রান্ত হয়েছে ১৬ লাখ। আর সাড়ে ৩ লাক্ষাধিক মানুষ সুস্থ হয়েছেন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বলা হয়েছে, বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৩ হাজার ৬৪৮ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৫৬ হাজার ৪৪০ জন। আক্রান্তদের মধ্যে ৪৯ হাজার ১০৭ জনের অবস্থা জটিল। অপরদিকে প্রাণঘাতী করোনায় মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৭১৬ জনের।

এদিকে চীনে করোনা ভাইরাসের মহামারি বন্ধ হলেও নতুন করে ৪২ জন আক্রান্ত হয়েছে এবং একজন মারা গেছে বলে খবর পাওয়া গেছে।

এছাড়া আমেরিকায় মারা গেছে ১৬ হাজার ৬৯১ জন, স্পেনে ১৫ হাজার ৬৪৭, ইতালিতে ১৮ হাজার ২৭৯ জন, জার্মানিতে ২ হাজার ৬০৭ জন, ফ্রান্সে ১২ হাজার ২১০ জন, চীনে ৩ হাজার ৩৩৬ জন, ইরান ৪ হাজার ১১০ জন, ব্রিটেনে ৭ হাজার ৯৭৮ জন, তুরস্কে ৯০৮ জন, বেলজিয়ামের ২ হাজার ৫২৩ জন, সুইজারল্যান্ডে ৯৪৮ জন, নেদারল্যান্ডে ২ হাজার ৩৯৬ জন, কানাডাতে ৫০৯ জন, ব্রাজিলে ৯৫৪ জন, পর্তুগালে ৪০৯ জন এবং সুইডেনে ৭৯৩ জন।

মধ্যপ্রাচ্যের সৌদি আরবে ৪৪ জন, কাতারে ৬ জন, সংযুক্ত আরব আমিরাতে ১৪ জন, কুয়েতে ১ জন, ইরাকে ৬৯ জন, ইসরাইলে ৮৬ জন, মালয়েশিয়ায় ৬৭ জন, রাশিয়ায় ৭৬ জন, পাকিস্তানে ৬৫ জন এবং ভারতে ২২৬ জন। বাংলাদেশে এ পর্যন্ত মারা গেছেন ২১ জন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ