ভৈরবে নূরজাহান করোনায় মারা যাননি, লকডাউন বাতিল
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

ভৈরবে নূরজাহান করোনায় মারা যাননি, লকডাউন বাতিল

কিশোরগঞ্জের ভৈরবের আনোয়ারা জেনারেল হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্টে মৃত নূরজাহান (১৮) বেগম করোনায় আক্রান্ত ছিলেন না। আইইডিসিআরের বরাদ দিয়ে আজ রাত পৌনে ৮টার দিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: বুলবুল আহমেদ এই তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানিয়েছেন, নূরজাহানের সাথে থাকা তার মা ও ভাইয়ের পাঠানো নমুনাতেও করোনাভাইরাস পাওয়া যায়নি। ফলে আনোয়ারা জেনারেল হাসপাতালসহ মরহুমার বাড়ির লকডাউন এবং পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইন বাতিল করেছে উপজেলা প্রশাসন।

গত মঙ্গলবার বিকালে উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের আতকাপাড়া গ্রামের নূরজাহান বেগম জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আনোয়ারা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। পরে সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নূরজাহান দীর্ঘদিন ধরে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে ঢাকাসহ ভৈরবের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছিলেন।

খবর পেয়ে রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ ঘটনাস্থলে এসে হাসপাতালটি তালাবদ্ধ করে দেন। চলাচল সীমিত করেন হাসপাতালটির আশে পাশের এলাকার লোকজনেরও।

পরে রাত একটার দিকে আইইডিসিআরের বিধান অনুযায়ী মরহুমার গ্রামের বাড়ি উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের আতকাপাড়া গ্রামে দাফন সম্পন্ন করা হয়। মরহুমার বাড়িটি লকডাউন করাসহ পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। ওই বাড়ির আশে পাশের কয়েকটি বাড়ির লোকজনের চলাচল সীমিত রাখারও নির্দেশনা দেওয়া হয়।

আইইডিসিআর এর নির্দেশনা মোতাবেক রোগী করোনাভাইরাসে মারা গেছে কিনা তা জানার জন্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। পাশাপাশি রোগীর সাথে থাকা তার মা এবং ভাইয়ের নমুনাও সংগ্রহ করে পাঠানো হয়।

এই বিভাগের আরো সংবাদ