স্বাস্থ্যকর্মীদের বাঁচার জন্য প্রধানমন্ত্রীর কাছে পিপি চেয়েছিলেন চিকিৎসক মাবুদ
শনিবার, ৬ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বাস্থ্যকর্মীদের বাঁচার জন্য প্রধানমন্ত্রীর কাছে পিপি চেয়েছিলেন চিকিৎসক মাবুদ

মহামারি করোনার সাথে পেরে উঠছে না বিশ্ব। প্রতিদিনই ভয়াবহ এই ভাইরাসে প্রাণ হারাচ্ছে বিপুল সংখ্যক মানুষ। সংক্রামক এই ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত করোনা যোদ্ধারাও নির্বিচারে মারা যাচ্ছেন। এমনই একজন ব্রিটিশ বাংলাদেশি চিকিৎসক আব্দুল মাবুদ চৌধুরি। বৃটেনের হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান তিনি।

বৃটেনের রামফোর্ড কুইন এলিজাবেথ হাসপাতালে ইউরোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট আব্দুল মাবুদ চৌধুরি করোনার বিরুদ্ধে ১৫দিনের প্রাণপণ যুদ্ধের পর মারা যান। ৫৩ বছর বয়স্ক এই চিকিৎসক সম্প্রতি তার স্ত্রীর সঙ্গে তাদের ২৫তম বিবাহবার্ষিকী উদযাপন করেন। তার বাড়ি বাংলাদেশের হবিগঞ্জে।

মৃত্যুর আগে গত সপ্তাহে এই চিকিৎসক বৃটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে বৃটেনের প্রত্যেক স্বাস্থ্যকর্মীর জন্য জরুরি ভিত্তিতে পিপিই সরবরাহের আবেদন জানিয়েছিলেন। একইসঙ্গে তিনি লিখেছেন, স্বাস্থ্যকর্মীদেরও অন্যান্যদের মত সুস্থভাবে পরিবারের সঙ্গে বাঁচার অধিকার রয়েছে। বৃটেনে পর্যাপ্ত পিপিইর অভাবে এ পর্যন্ত অনেক স্বাস্থ্যকর্মীই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

পিপিই সংকটে স্বাস্থ্যকর্মীরা বৃটেনের সরকারকে অনবরত চাপ দিয়ে যাচ্ছেন। অনেক স্বাস্থ্যকর্মী পিপিইর বদলে ময়লা রাখার কাজে ব্যবহৃত ব্যাগ দিয়ে তাদের শরীর ও মুখ ঢাকছে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ তথ্যানুযায়ী, বৃটেনে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬১ হাজার ৪৮৭ জন এবং মারা গেছে ৭ হাজার ৯৭ জন। সূত্র: দ্য সান

অর্থসূচক/এসএস/এমএস

এই বিভাগের আরো সংবাদ