বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত

জুনে বাংলাদেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে গেছে সিরিজটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সম্মলিত সিদ্ধান্তে সিরিজটি বাতিল করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ভবিষ্যতে নতুন সূচিতে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ সিরিজ।

আজ (৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সিরিজ বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন বলেন, এটা খুবই হতশাজনক ক্রিকেটার এবং ভক্তদের জন্য। কিন্তু বর্তমান পরিস্থিতির কাছে এটাই দুই বোর্ডের সঠিক সিদ্ধান্ত মনে হয়েছে। বিসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া মিলে এই সিদ্ধান্ত নিয়েছি। পরস্থিতির উন্নতি হলে ভবিষ্যতে সিরিজটি আবারও আয়োজন কখন এবং কিভাবে করা যায় সেটা নিয়ে আমরা আলোচনা করব।

এই প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, এই সফর স্থগিত করাটা অনুশোচনীয়। কিন্তু আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দিতে চাই আমাদের সঙ্গে খোলাখুলি, সৎভাবে ও দায়িত্বের সঙ্গে আলোচনা করেছে বলে। দুই বোর্ড মিলেই এই সিদ্ধান্তে উপনীত হয়েছে। দুই বোর্ডের কাছেই মানুষ ও সম্প্রদায়ের স্বাস্থ্যগত দিক প্রধান গুরুত্বের বিষয়। এই সফর স্থগিত করার সিদ্ধান্তে সেটিই প্রতিফলিত হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে থমকে আছে পুরো বিশ্ব। বন্ধ রয়েছে ক্রিকেটারদের ২২ গজে বিচরণ। স্থগিত হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল), পাকিস্তান সফরের শেষ ভাগ এবং আয়ারল্যান্ড সিরিজ। এবার বাতিল হলো অস্ট্রেলিয়া সিরিজও। নিউজিল্যান্ড সিরিজও বাতিল হয়ে যাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ