ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৬
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৬

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এদিকে গত কয়েক ঘণ্টার ব্যবধানে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বেড়েই চলছে। একইভাবে বেড়েছে মৃতের সংখ্যাও। দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ হাজার হয়েছে। মৃতের সংখ্যাও দেড় শতাধিক ছাড়িয়েছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৬৬ জনে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ৫৪০ জন। ফলে এ পর্যন্ত আক্রান্ত হলেন মোট ৫ হাজার ৭৩৪। আর সুস্থ হয়েছে ৪৭৩ জন।

আজ (৩ এপ্রিল) সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তর থেকে এ তথ্য জানান হয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সংখ্যা ছিল ১৪৯ জন।

গত ২৪ ঘণ্টার মধ্যে মৃত ১৭ জনের মধ্যে মহারাষ্ট্রেই ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুজরাটে ৩, জম্মু-কাশ্মীরে ২, পাঞ্জাব, উত্তর প্রদেশ, কর্ণাটক ও তামিলনাড়ুতে একজন করে মারা গেছেন।

এদিকে এ পর্যন্ত শুধু ভারতের মহারাষ্ট্রেই ৭২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুজরাটে ১৬, মধ্য প্রদেশে ১৩, দিল্লিতে ৯, পাঞ্জাব ৮, তামিলনাড়ুতে ৮ এবং তেলেঙ্গানাতে ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পশ্চিমবঙ্গ ও কর্ণাটকে পাঁচজন করে মারা গেছে। অন্ধ্রপ্রদেশ, জম্মু কাশ্মীর এবং উত্তর প্রদেশে চারজন করে মারা গেছে, হরিয়ানা ও রাজস্থানে তিনজন করে মারা গেছে।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, কেরালায় দু’জন, বিহার, হিমাচল প্রদেশ এবং ওড়িশায় একজন করে মৃত্যু হয়েছে।

ভারতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে। এখানে ১ হাজার ১৩৫ জন আক্রান্ত হয়েছে। এছাড়া তামিলনাড়ু ৭৩৮, দিল্লি ৬৬৯, তেলেঙ্গানা ৪২৭, রাজস্থান ৩৮১, উত্তর প্রদেশ ৩৬১, অন্ধ্রপ্রদেশ ৩৪৮, কেরালা ৩৪৫, মধ্যপ্রদেশ ২২৯, কর্ণাটকে ১৮১, গুজরাট ১৭৯, জম্মু-কাশ্মীর ১৫৮, হরিয়ানা ১৪৭, পশ্চিমবঙ্গ ১০৩ এবং পাঞ্জাবে ১০১ জন আক্রান্ত হয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ