মহামারি নিয়ে রাজনীতি করবেন না: হু
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মহামারি নিয়ে রাজনীতি করবেন না: হু

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডাব্লিউএইচও’র প্রধান টেড্রোস আধানম বলেছেন, এই মহামারি (করোনা ভাইরাস) নিয়ে রাজনীতি করবেন না। এ সময় তিনি প্রাণঘাতী ভাইরাস নিয়ে আমেরিকা ও চীনকে রাজনীতি না করে মানুষের জীবন বাঁচানোর পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ডাব্লিউএইচও’র বিরুদ্ধে চীনের পক্ষ অবলম্বনের যে অভিযোগ এনেছিলেন তার প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেছেন। সম্প্রতি চীনের সঙ্গে বিমান চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়ায় ট্রাম্প প্রশাসনের সমালোচনা করেন টেড্রোস। তার ওই বক্তব্য মেনে নিতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি ডাব্লিউএইচও’র বিরুদ্ধে চীনের পক্ষ নেওয়ার অভিযোগ এনে এই সংস্থাকে আর্থিক সহায়তা বন্ধ করে দেয়ার হুমকি দেন।

টেড্রোস বলেন, এখন হুমকি দেওয়ার সময় নয়। সব রাজনৈতিক নেতার উচিত এখন মানুষের জীবন বাঁচানোর পদক্ষেপ নেওয়া। এই ভাইরাস নিয়ে দয়া করে রাজনীতি করবেন না।

এই বিপজ্জনক ভাইরাসের বিরুদ্ধে আমেরিকা ও চীনকে একসঙ্গে লড়াই করার আহ্বান জানিয়ে ডাব্লিউএইচও’র প্রধান বলেন, দয়া করে জাতীয় পর্যায়ে ঐক্যবদ্ধ থাকুন এবং রাজনীতির জন্য কোভিডকে ব্যবহার করবেন না। এই বিপজ্জনক ভাইরাসের বিরুদ্ধে আমেরিকা ও চীনের একসঙ্গে লড়াই করা উচিত।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম দেখা দেয় করোনা ভাইরাসের সংক্রমণ। সম্প্রতি ওই শহরের লকডাউন প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তবে

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ