লকডাউনে বিয়ে, বর-কনে হাজতে
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লকডাউনে বিয়ে, বর-কনে হাজতে

প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্কে কাবু পুরো বিশ্ব। দেশে দেশে চলছে লকডাউন। কলকারখানা, অফিস-আদালত, গণপরিবহন বন্ধ।নিষেধাজ্ঞা সব ধরনের অনুষ্ঠানে। এই নিষেধাজ্ঞাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে দক্ষিণ আফ্রিকায় আয়োজন করা হয়েছিল এক বিয়ের অনুষ্ঠান। কিন্তু উৎসবের আনন্দ মলিন হতে বেশি সময় লাগেনি। নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে বর-কনেসহ সব অতিথিকে গ্রেপ্তার করে পুলিশ।

খবর জুলুল্যান্ড ও ডেইলি মেইলের

থানায় নিয়ে যেতে কনেকে পুলিসের গাড়িতে তোলা হচ্ছে

জানা গেছে, গত রোববার দক্ষিণ আফ্রিকার (South Africa) কাউয়াজুলু-নাটাল প্রদেশে আলোচিত বিয়েটি অনুষ্ঠিত হয়। বিয়ের বন্ধনে আবদ্ধ হন ৪৮ বছর বয়সী বর জাবুলানি জুলুর এবং ৩৮ বছর বয়সী কনে নোমথানদাজো খিজ। লকডাউনকে তোয়াক্কা না করে ৫০ জন অতিথিও যোগ দেন ওই অনুষ্ঠানে।

বিধি বাম। খবর চলে যায় স্থানীয় পুলিশের কাছে। অনুষ্ঠান শেষ হওয়ার আগেই ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। বর, কনে, নিমন্ত্রিত ৫০ জন অতিথিকে নিয়ে যাওয়া হয়েছে রিচার্ডস বে-র বাইরে এক থানায়। বাদ যায়নি বিয়ের অনুষ্ঠানের পুরোহিতও।

তাদের বিরুদ্ধে দেশটিতে বিদ্যমান দুর্যোগ ব্যবস্থাপনা আইন লংঘন এবং লকডাউনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জনসমাগম ঘটানোর অভিযোগে মামলা হয়েছে।

বিয়ের অতিথিদের একাংশ

তবে মাথাপিছু ১ হাজার রেন্ডি’র (বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে ৫ হাজার টাকা) বিনিময়ে জামিন দিয়ে সেদিন তাদের ছেড়ে দেওয়া হয়।

দেখতে পারেন ভিডিওটি-

এই বিভাগের আরো সংবাদ