করোনায় আক্রান্ত ১৫ লাখ ছাড়াল
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় আক্রান্ত ১৫ লাখ ছাড়াল

বিশ্ব জুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে।দুই দিনেরও কম সময়ে মোট করোনা রোগীর সংখ্যা ১ লাখের বেশি বেড়েছে। আর এর মধ্য দিয়ে বিশ্বে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯)আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেছে।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে আজ  বৃহস্পতিবার (৫৯ এপ্রিল) সকাল ৭টা পর্যন্ত বিশ্বে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯)মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ  ১৪ হাজার ৮৬৬ জন।

সর্বশেষ তথ্য অনুসারে,বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৮৮ হাজার ৪৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা থেকে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩ লাখ ২৯ হাজার ৪৯২ জন।

বিশ্বে করোনাভাইরাসে সবচেয়ে বেই মানুষ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায়েছে ৪ লাখ ৩১ হাজার ৮৩৮ জনে। স্পেনে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ২২০ জন। তৃতীয় স্থানে থাকা ইতলিতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৪২২ জন।

অন্য দেশগুলোর মধ্যে ১ লাখ ১৩ হাজার ৯৮২ জন, জার্মানিতে ১ লাখ ২৯৬ জন, ইরানে ৬৪ হাজার ৫৮২ জন এবং যুক্তরাজ্যে ৬১ হাজার ৪৭৪ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে, যার সংখ্যা ১৭ হাজার ৬৬৯ জন। মার্কিন যুক্তরাষ্ট্রে ১৪ হাজার ৭৯৫ জন, স্পেনে ১৪ হাজার ৭৯২ জন, ফ্রান্সে ১০ হাজার ৮৬৯ জন, যুক্তরাজ্যে ৭ হাজার ৯৭ জন করোনাভাইরাসে মারা গেছেন।

এই বিভাগের আরো সংবাদ