সৌদি রাজপরিবারে করোনার হানা, দেড় শতাধিক আক্রান্ত
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
আতঙ্কে প্রাসাদ ছেড়েছেন বাদশাহ ও যুবরাজ

সৌদি রাজপরিবারে করোনার হানা, দেড় শতাধিক আক্রান্ত

সৌদি আরবের রাজপরিবার বিশ্বের গুটি কয়েক প্রভাবশালী পরিবারের একটি।সেই পরিবারে বেশ ভালভাবেই দাঁত বসিয়েছে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)।ইতোমধ্যে রাজপরিবারের দেড় শতাধিক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনার থাবা থেকে বাঁচতে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ ও রাজপুত্র মোহাম্মদ বিন সালমান আল সৌদ ইতোমধ্যে রাজপ্রাসাদ ছেড়ে ‘নিরাপদ’ জায়গায় আশ্রয় নিয়েছেন।

জানা গেছে,সৌদি আরবের রাজধানী রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সাল বিন বানদার বিন আব্দুল আজিজ আল সৌদ,যিনি একজন সিনিয়র প্রিন্স,করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা বেশ নাজুক।তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সৌদি রাজ পরিবারের বিভিন্ন পর্যায়ের দেড় শতাধিক সদস্য ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন। রাজপরিবারের এসব সদস্যের চিকিৎসায় নিয়োজিত হাসপাতালে ৫০০ শয্যা প্রস্তুত করা হচ্ছে।রাজ পরিবারের সদস্য এবং তাদের নিকটাত্মীয়দের  চিকিৎসার জন্যে বিশেষ নির্দেশনা পাঠানো হয়েছে।কিং ফাহাদ স্পেশালাইজড হাসপাতাল কর্তৃপক্ষ এক বার্তায় সব জ্যেষ্ঠ চিকিৎসকদের সতর্ক থাকতে বলেছে।

করোনায় আতঙ্কিত বাদশা সালমান (৮৪) রাজপ্রাসাদ ছেড়ে গেছেন। তিনি জেদ্দা নগরীর কাছে লৌহিত সাগরে অবস্থিত তার অন্য একটি প্রাসাদে অবস্থান করছেন। অন্যদিকে পরাক্রমশালী যুবরাজ সালমান (৩৪)একই উপকূলে এক দুর্গম স্থানে অন্য মন্ত্রীদের নিয়ে অবস্থান করছেন।

সর্বশেষ তথ্য অনুসারে,সৌদি আরবে সৌদি আরবে এ পর্যন্ত ৩ হাজার ২১১ জন করোনায় আক্রান্ত হয়েছে।এর মধ্যে প্রাণ হারিয়েছে ৪১ জন।সেরে উঠেছে ৬৩১ জন।

উল্লেখ,উপসাগরীয় দেশগুলোর মধ্যে সৌদি আরবে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মক্কা,মদিনা,রিয়াদ,জেদ্দাসহ সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রী আশংকা প্রকাশ করেছেন,দেশটিতে ২ লাখ মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন। আর নানা ব্যবস্থাপনার মাধ্যমে যদি সংক্রমণের হার নিয়ন্ত্রণেও রাখা যায়, তাহলেও দেশটিতে আক্রান্ত হবেন ২০ হাজার মানুষ।

খবর নিউ ইয়র্ক টাইমস অবলম্বনে

এই বিভাগের আরো সংবাদ