চট্টগ্রামে আরও ৩ জন করোনায় আক্রান্ত
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে আরও ৩ জন করোনায় আক্রান্ত

চট্টগ্রামে করোনা ভাইরাসে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। বুধবার (৮ এপ্রিল) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) আজ দ্বিতীয় ধাপে ৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে তিনজনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, ‘নতুন যে তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন তাদের বাড়ি নগরীর সাগরিকা, হালিশহর ও সীতাকুণ্ড উপজেলায়। এদের বিষয়ে ডিএসবিকে তথ্য দেয়া হয়েছে। আক্রান্তদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। তাদের বাড়ি লকডাউনের নির্দেশনা দেয়া হয়েছে।’

প্রসঙ্গত, নতুন তিনজনসহ চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা মোট পাঁচ। এছাড়া নারয়ণগঞ্জ ও ঢাকায় চট্টগ্রামের দুই মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক জালাল সাইফুর রহমান মারা গেছেন।

বিআইটিআইডি থেকে পাওয়া তথ্যমতে, বুধবার দিনের শুরুতে প্রথম দফায় ৪১টি নমুনা পরিক্ষা করা হয়। যার প্রতিটি ফলাফল ছিল নেগেটিভ। কিন্তু দিনের দ্বিতীয় ভাগে আরও ৬০টি নমুনা পরিক্ষায় তিন জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। সব মিলিয়ে মোট পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৩১০। এর মধ্যে মোট পজেটিভ রোগীর সংখ্যা পাঁচজন। এদের মধ্যে এক জন নারী ও বাকি চারজন পুরুষ।

আক্রান্তদের চারজন চট্টগ্রাম নগরের বাসিন্দা অপরজন সীতাকুণ্ড উপজেলার।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চট্টগ্রামে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর বিভিন্ন সময়ে ১৪টি বাড়ি লকডাউন করা হয়েছে। একই সঙ্গে করোনা আক্রান্ত এক বৃদ্ধের চিকিৎসায় জড়িত তিন চিকিৎসক ও ২০ হাসপাতাল কর্মীকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। পরে ওই বৃদ্ধের ছেলে করোনা পজেটিভ বলে জানা গেলে সুপারশপ দি বাস্কেট এর ৭৪ জনকে হোম কোয়ারেন্টাইন ও প্রতিষ্ঠানটি লকডাউন করা হয়।

মঙ্গলবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন চট্টগ্রামের এক ব্যক্তির গ্রামের তিনটি বাড়ি লকডাউন করেছে জেলা প্রশাসন। একই দিন নগরীর পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকার একটি বাড়ির ছয় পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ