নিউজিল্যান্ডের বর্ষসেরা সাউদি
সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিউজিল্যান্ডের বর্ষসেরা সাউদি

কেন উইলিয়ামসন নন, ২০১৯-২০ মৌসুমে নিউজিল্যান্ডের বর্ষসেরা আন্তর্জাতিক ক্রিকেটার নির্বাচিত হয়েছেন টিম সাউদি। অপরদিকে নারীদের মধ্যে বর্ষসেরা হয়েছেন সোফি ডিভাইন। বর্ষসেরা হিসেবে এই দুই ক্রিকেটারকে বেছে নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশন।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন সাউদি। তিন ফরম্যাটে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য এই খেতাব অর্জন করলেন তিনি। ফলে প্লেয়ার্স ক্যাপ পুরস্কারও উঠেছে তাঁর হাতে। টি-টোয়েন্টির বর্ষসেরা খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ ভোট পেয়েছেন সাউদি।

২০১৩ সালে সর্বশেষ প্লেয়ার্স ক্যাপ পুরস্কার জিতেছিলেন সাউদি। সাউদি ছাড়াও কেন উইলয়ামসন এবং রস টেলর দুইবার করে এই পুরস্কার জিতেছেন। বাকিরা জিতেছেন একবার করে।

নারীদের ক্রিকেটে এই নিয়ে টানা তৃতীয়বার বর্ষসেরা হয়েছেন ডিভাইন। টি-টোয়েন্টি ফরম্যাটে কিউইদের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলের সেরা খেলোয়াড় ছিলেন ডিভাইন। ২০১৯-২০ মৌসুমে ৮টি ম্যাচে ৪২৯ রান করেন ডিভাইন। যেখানে তাঁর ব্যাটিং গড় ৭১.৫০। একই সঙ্গে ২১.১৪ গড়ে ৭ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। ওয়ানডেতে বর্ষসেরা হয়েছেন সুজি বেটস।

আর হেলি জেনসেন টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য সবচেয়ে বেশি ভোট পেয়েছেন। এছাড়া পুরুষদের মধ্যে বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিল ওয়েগনার। আর ওয়ানডের সেরা হয়েছেন লকি ফার্গুসন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ