করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৮২ হাজার
সোমবার, ১লা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৮২ হাজার

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা ক্রমেই বেড়েই চলেছে। একই সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বর্তমানে চীনে এর দাপট শেষ হলেও ইউরোপ ও আমেরিকায় তা ভয়াবহ প্রাণঘাতী হয়ে উঠেছে।

এদিকে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত ৮২ হাজারেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এতে আক্রান্ত হয়েছে প্রায় ১৪ লাখ। আর আর ৩ লাক্ষাধিক মানুষ সুস্থ হয়েছেন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বলা হয়েছে, বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ২৯ হাজার ৪৩৭। এর মধ্যে ৮২ হাজার ৭৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ৭৬৭ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট তিন লাখ ৯৮ হাজার ৭৮৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৯৩ জনের। তবে মৃতের দিক থেকে সবচেয়ে বেশি খারাপ অবস্থায় রয়েছে ইতালি। দেশটিতে আক্রান্ত ১ লাখ ৩৫ হাজার ৫৮৬জন। নতুন আক্রান্ত কিছুটা কমেছে। ৩ হাজার ৩৯ জন। সব মিলিয়ে মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ১২৭ জন।

মৃতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। মোট ১৪ হাজার ৪৫ জন মৃত্যুবরণ করেছে। মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৪১ হাজার ৯৪২। আক্রান্তের দিক থেকে তারা ছাড়িয়ে গেছে ইতালিকেও। মৃতের সংখ্যায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে আক্রান্ত হয়েছে এক লাখ ১০ হাজার ৭০ জন। এরমধ্যে ১০ হাজার ৩৪৩ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাজ্য ও ইরানে মারা গেছে যথাক্রমে ছয় হাজার ১৭১ এবং তিন হাজার ৮৭২ জন। উৎপত্তিস্থল চীনে মৃতের সংখ্যা তিন হাজার ৩৩৭। যদিও দেশটির বিরুদ্ধে প্রকৃত পরিস্থিতি গোপনের অভিযোগ রয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ